দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কাউন্সিলের সভা শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কাউন্সিলের সভা শুরু

দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কাউন্সিলের সভা রাজধানীর হোটেল লা-মেরিডিয়ানে শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এই সভার উদ্বোধন করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কাউন্সিলের (এসটিআরসি) ১৭তম সভা এটি।

ব্রডব্যান্ড নেটওয়ার্কে প্রবেশ, গুণগত মান, ডিজিটাল অন্তর্ভুক্তি, তরঙ্গ নিয়ন্ত্রণ, ইন্টারনেট অব থিংস, পঞ্চম প্রজন্মের মোবাইল সেবা, নতুন বিনিয়োগ ও শিল্পায়নের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়। ৩ দিনব্যাপী এ সভায় সার্কভুক্ত দেশের পাশাপাশি ইরানও অংশ নিয়েছে।strc

সভার আয়োজক দেশ হিসেবে রয়েছে বাংলাদেশ। এতে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভুটান, নেপাল, আফগানিস্তান, মালদ্বীপ, ইরানের টেলিযোগাযোগ ও তথ্য যোগাযোগ প্রযুক্তি বিষয়ক রেগুলেটরি সংস্থার প্রধান, টেলিকম অপারেটর, উদ্যোক্তা, সরকারি এবং বেসরকারি সংস্থার কর্মকর্তা, বিশেষজ্ঞসহ ১০০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেছে। আজকের উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মাদ শাহরিয়ার আলম।

এ সম্মেলনে মোট ১১টি সেশন ও ইভুলিউশন অব রেগুলেটরি ফ্রেমওয়ার্ক ইন সাউথ এশিয়া অ্যান্ড এশিয়া প্যাসিফিক দ্য রেগুলেটরি টুলস রিকুয়ার্ড শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে।

অর্থসূচক/মেহেদী/এমই/

এই বিভাগের আরো সংবাদ