'হাসনাত করিমকে নিয়ে এখনো ঘোরে পুলিশ'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘হাসনাত করিমকে নিয়ে এখনো ঘোরে পুলিশ’

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় গ্রেপ্তার দেখানো নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিমকে নিয়ে এখনো ঘোরে রয়েছে পুলিশ। ওই ঘটনার সাথে তিন্মি জড়িত আছেন কি না সে ব্যাপারে পুলিশ এখনো নিশ্চয়তা দিতে পারেনি।

ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম আজ সোমবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ তথ্য জানান।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

হাসনাতকে বর্তমানে জয়েন্ট ইন্টারোগেশন সেলে (টিআইএস) সমন্বিতভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে জিজ্ঞাসাবাদের প্রতিবেদন এখনো পাওয়া যায়নি। ওই প্রতিবেদন ও গুলশান হামলা মামলায় তদন্ত কর্মকর্তার কাছে দেওয়া জবানবন্দি মিলিয়ে সিদ্ধান্তে আসা যাবে তিনি জড়িত কি না।

চলতি বছরের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ দেশি-বিদেশি ২৩ নাগরিক নিহত হন। পরে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে ৫ জঙ্গি ও সন্দেহভাজন একজন নিহত হয়।

গুলশানে হামলার ঘটনায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম ও তাহমিদ হাসিব খানকে গ্রেপ্তার করা হয়েছে বলে ৩ আগস্ট পুলিশের পক্ষ থেকে জানানো হয়। এ মামলায় দুজনকে আট দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে পুলিশ হাসনাতকে হামলার ঘটনায় হওয়া মূল মামলায় গ্রেপ্তার দেখায়।

এই বিভাগের আরো সংবাদ