ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচে খেলবেন ইমরুল-সৌম্য-নাসির
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচে খেলবেন ইমরুল-সৌম্য-নাসির

বাংলাদেশের বিপক্ষে আগামী ৭ অক্টোবর মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে নামছে ইংল্যান্ড ক্রিকেট দল। তার আগে আগামী ৪ অক্টোবর ফতুল্লাহর খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে দলটি।

ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে খেলবেন বাংলাদেশ জাতীয় দলের কয়েকজন। ১৩ সদস্যের বিবিসি একাদশে থাকছেন জাতীয় দলের দুই উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস ও সৌম্য সরকার। তাদের সঙ্গে থাকবেন জাতীয় দলের মারকুটে ব্যাটসম্যান অলরাউন্ডার নাসির হোসেন। এ তিনজনই আফগানিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশ দলের স্কোয়াডে ছিলেন।

nasir-imrul

কোচ হাথুরুসিংহের সঙ্গে অনুশীলনে নাসির হোসেন এবং ইমরুল কায়েস।

সদ্য সমাপ্ত সিরিজের ৩ ম্যাচেই খেলেছেন সৌম্য সরকার; প্রথম ম্যাচে ৩৭ রানের ইনিংস খেললেও পরের দুই ম্যাচে ছিলেন না ইমরুল কায়েস। আর স্কোয়াডে থাকলেও কোনো ম্যাচের একাদশে ছিলেন না নাসির হোসেন। তবে তিন ম্যাচের ফিল্ডিংয়ে সাব-সিডিয়ারি হিসেবে মাঠে দেখা গেছে তাকে।

এছাড়া বিভিন্ন সময়ে জাতীয় দলের সঙ্গে থাকা শুভাগত হোম এবং আল-আমিন হোসেনকেও বিসিবি একাদশে রাখা হয়েছে।

বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের ওডিআই সিরিজ এবং ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে এসেছে ইংল্যান্ড ক্রিকেট দল। নিরাপত্তা প্রতিনিধি, ইসিবিরি কর্মকর্তা, খেলোয়াড় ও কোচিং স্টাফসহ মোট ৩৪ জন রয়েছেন এ দলে।

nasir-sakib-soumya

অনুশীলনের এক পর্যায়ে বিশ্রামে সৌম্য, সাকিব ও নাসির।

ইংল্যান্ডের নিয়মিত ওডিআই অধিনায়ক ইয়ন মরগান আসায় এ সিরিজের নেতৃত্বের ভার পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান ও উইকেটরক্ষক জশ বাটলার। তবে টেস্ট সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে বাংলাদেশে আসবেন ওই দলের নিয়মিত অধিনায়ক অ্যালিস্টার কুক।

ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচের জন্য বিসিবি একাদশ:

ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন, শুভাগত হোম, আল আমিন (জুনিয়র), নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আলাউদ্দিন বাবু, আল আমিন হোসেন, এবাদত হোসেন, মোহাম্মদ মানিক।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ