বিনিয়োগকারীদের টেকনিক্যাল প্রশিক্ষণ দিলো ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

বিনিয়োগকারীদের টেকনিক্যাল প্রশিক্ষণ দিলো ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে টেকনিক্যাল অ্যানালাইসিস প্রশিক্ষণ দিয়েছে ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ লিমিটেড।

আজ শনিবার প্রতিষ্ঠানটির গুলশান শাখার কার্যালয়ে এ প্রশিক্ষণ দেওয়া হয়। দিনব্যাপী এ প্রশিক্ষণে ২৫ জন বিনিয়োগকারী প্রশিক্ষণ নেন।

first-capital-securities_trainingপ্রশিক্ষণে বিনিয়োগকারীদের বেসিক, ফান্ডামেন্টাল ও টেকনিক্যাল অ্যানালাইসিস করার ক্ষেত্রে প্রাথমিক ধারণা দেওয়া হয়। একটি কোম্পানির শেয়ার লেনদেনের ক্ষেত্রে সাধারণ বিনিয়োগকারী হিসেবে নূন্যতম কতটুকু বিশ্লেষণ করার প্রয়োজন- তা তুলে ধরা হয় প্রশিক্ষণে।

প্রশিক্ষণ শেষে ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজের জেনারেল ম্যানেজার কাউসার আল মামুন বলেন, আজকের এই টেকনিক্যাল অ্যানালাইসিস কোর্সের প্রধান উদ্দেশ্য হলো বিনিয়োগকারীকে মার্কেট সচেতন করা। মার্কেটে তাদের লাভবান করা। পুঁজিবাজারের লেনদেন, মার্কেট চার্ট দেখে যেন তারা বুঝতে পারে বাজার কোন দিকে যাচ্ছে; কি সিদ্ধান্ত নিতে হবে।

first-capital-securitiesশুধু খবরের ওপর নির্ভর না করে কিছু বিশ্লেষণভিত্তিক জ্ঞান থাকার প্রয়োজন রয়েছে।বাজারের মুভমেন্ট বুঝতে পারলে সিদ্ধান্ত নিতে তাদের অনেক সহজ হবে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, পুঁজিবাজারের উন্নয়ন চাইলে বিনিয়োগকারীদের জ্ঞানগত উন্নয়ন থাকতে হবে। ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ সেই কাজটি করে যাচ্ছে। উৎকৃষ্ট ও আন্তরিক সেবার মাধ্যমে প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীর পাশে থাকবে বলে জানান তিনি।

প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের বিনামূল্যে বিও হিসাব খোলার সুযোগ দেওয়া হয়। টেকনিক্যাল অ্যানালাইসিস কোর্স প্রশিক্ষক হিসাবে ছিলেন ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজের সিনিয়র অফিসার তৌফিক কামাল।

মাহমুদ/এসএম

এই বিভাগের আরো সংবাদ