শততম জয় পেল বাংলাদেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শততম জয় পেল বাংলাদেশ

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের তৃ্তীয় ম্যাচে ব্যাটে বলে দুর্দান্ত নৈপূণ্যতা দেখিয়েছে টাইগাররা। ১৩৮ রানে আফগানদের বেঁধে ফেলে সিরিজ জয় করল বাংলাদেশ। শেষ ম্যাচে ১৪১ রানের বিশাল জয় পেয়েছে স্বাগতিকরা। এর ফলে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে শততম জয়ের মাইলফলক গড়ল বাংলাদেশ।

শুরুতেই আফগানদের ওপর আঘাত হানেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ২ ওভারের মাথায় বোল্ড করে ফেরত পাঠান মোহাম্মদ শাহজাদকে। কিন্তু তাতে দমছিল না আফগানরা। টানা খেলে অর্ধশতক পার হয় এ বাহিনী। সেই গতিতে ব্রেক থ্রু এনে দেন মোশাররফ হোসেন। জোড়া আঘাত হেনে জুটির এক প্রান্ত ভেঙ্গে দিয়ে চলেন।

Bangladesh

শততম জয়ের পর বাংলাদেশ ক্রিকেট দলের কয়েকজন।

একই স্রোতে গা ভাসায় আফগানিস্তানের ৪র্থতম উইকেট। সাকিবের সরাসরি থ্রোতে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান স্তানিকজাই। এই মুহূর্তে টাইগারদের গতি যেন আরও বেড়ে যায়। মোশাররফ তার তৃতীয় আঘাত হানেন। তাসকিন পান আরও দুই উইকেট। এরপর একের পর এক উইকেট দিতে থাকেন আফগানরা। সবকটি উইকেট হারিয়ে ১৩৮ রানের দমে যান তারা।

টাইগারদের মধ্যে মাশরাফি পেয়েছেন ১টি; শফিউল ১টি; মোশাররফ হোসেন ৩টি;  তাসকিন আহমেদ ২টি; মোসাদ্দেক হোসেন সৈকত ১টি করে উইকেট।

mosharraf-hossain-rubel

আফগানিস্তানের বিপক্ষে ৩ উইকেট নেওয়ার পর মোশাররফ হোসেন।

এর আগে আজ শনিবার টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৭৯ রান করে স্বাগতিকরা। ২২ বলে ৪ বাউন্ডারির সাহায্যে ৩২ রানে অপরাজিত ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ।

অন্যদের মধ্যে তামিম তার সেঞ্চুরি তুলে নেন। ব্যক্তিগতভাবে করেন ১১৮ রান। সৌম্য সরকার ১১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। সাব্বির রহমান করেন ৬৫ রান। সাকিব, মুশফিক ও সৈকত করেছেন যথাক্রমে ১৭, ১২ ও ৪ রান।  এছাড়া মোশাররফ ও মাশরাফি ব্যক্তিগত ২ ও ৪ রান করে সাজঘরে ফেরেন। ২ রান করে অপরাজিত ছিলেন শফিউল ইসলাম।

এই সিরিজের প্রথম ম্যাচে মাশরাফিবাহিনী রুদ্ধশ্বাস জয় পেলেও দ্বিতীয় ম্যাচে তেমন জ্বলে উঠতে পারেনি। ২০৭ রান করেই আফগানদের কাছে ধরাশায়ী হয় বাংলাদেশ। তবে শেষটাতে সেই খরা অনেকটা পুষিয়ে নিল টাইগাররা।

এই বিভাগের আরো সংবাদ