সপ্তম ওডিআই শতকের পর সাজঘরে তামিম
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সপ্তম ওডিআই শতকের পর সাজঘরে তামিম

আফগানিস্তানের বিপক্ষে চলমান ওডিআই (একদিনের আন্তর্জাতিক ম্যাচ) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের ৩৮.৪ ওভারে সাজঘরে ফেরেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। দলীয় ২১২ রানে মোহাম্মদ নবীর বলে বাউন্ডারির কাছে নবীন-উল-হকের হাতে ধরা পড়েন তিনি।

১০০ স্ট্রাইক রেটে ১১৮ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। এ ইনিংসে ১১টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি খেলেন তিনি। এর আগে ইনিংসের ১৮.৪ ওভারে ৬৩ অর্ধশতক এবং ৩৬.১ ওভারে ১১০ বলের মোকাবেলায় শতরান করেন এ ডানহাতি ব্যাটসম্যান।

Tamim Iqbal

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিংয়ের সময় বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ শনিবার বেলা আড়াইটায় ম্যাচটি শুরু হয়। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি-বিন মুর্তজা।

ওডিআইতে তামিমের সপ্তম শতক এটি। চলতি সিরিজের প্রথম ম্যাচে অর্ধশতক করেছিলেন বাংলাদেশের এ উদ্বোধনী ব্যাটসম্যান। ওই ম্যাচে ৮০ রান করেন তিনি। গত সিরিজের দ্বিতীয় ম্যাচে মাত্র ২০ রানে সাজঘরে ফেরেন এ বামহাতি ব্যাটসম্যান।

ক্যারিয়ারের ১৫৬তম ওডিআই খেলতে আজ মাঠে নেমেছেন তামিম। এখন পর্যন্ত ক্রিকেটের এ ফরম্যাটে ৩৩টি অর্ধশতক রয়েছে তার।

অন্যদিকে ৪২ টেস্টের ৮০ ইনিংসে ব্যাট হাতে ৩১১৮ রান করা তামিমের ঝুলিতে রয়েছে ৭টি শতক এবং ১৮টি অর্ধশতক। আর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টির ৫২ ম্যাচে একটি শতক এবং ৪ অর্ধশতক রয়েছে এ ড্যাশিং ওপেনারের।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ