‘চীনের সঙ্গে সরাসরি রেল যোগাযোগ প্রয়োজন’
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘চীনের সঙ্গে সরাসরি রেল যোগাযোগ প্রয়োজন’

চীনের সঙ্গে বাংলাদেশের সরাসরি সড়ক ও রেল যোগাযোগ হওয়া প্রয়োজন বলে মনে করেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

আজ শনিবার রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। চীনের ৬৭তম জাতীয় দিবস উদ্‌যাপন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে সাম্যবাদী দল।

sayed-ashraf

আজ শনিবার রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মিলনায়তনে এক আলোচনা সভায় বক্তব্য রাখছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

জনপ্রশাসনমন্ত্রী বলেন, অনেক আগে চীনের সঙ্গে বাংলাদেশের সড়ক যোগাযোগ ছিল। আবার সেটি চালু হলে শুধু বাংলাদেশ নয় ভারতও সুবিধা পাবে।চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের  আসন্ন সফরে বিষয়টি গুরুত্ব পাবে বলেও জানান তিনি।

তিনি বলেন, চীনের রাষ্ট্রপতি আমাদের দেশের মাটিতে শীগগিরই পা রাখবেন। এটা দুই দেশের জন্যই আলোচিত ঘটনা। ঐতিহাসিক প্রয়োজনেই আত্মিক সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে দুই দেশের মধ্যে সম্প্রতি বৃদ্ধি পাবে।

সৈয়দ আশরাফ বলেন, হাজার বছর আগে জ্ঞানতাপস অতীশ দীপঙ্কর পায়ে হেঁটে চীন পৌঁছে ছিলেন এ অঞ্চলের সঙ্গে চীনের সম্পর্ক বৃদ্ধির জন্য বলেও জানান তিনি।

চীনা দূতাবাসের পলিটিক্যাল কাউন্সিলর ইয়াং জাও হুই বলেন, বাংলাদেশ সরকারের উন্নয়নের সঙ্গে আমরা নানাভাবে সম্পৃক্ত আছি এবং থাকবো। আমরা চাই দুই দেশের সু-সম্পর্কের মাধ্যমে উন্নত চিন্তার বিকাশ ঘটবে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, সাম্যবাদী দলের পলিটব্যুরোর সদস্য লুৎফর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এসএম

এই বিভাগের আরো সংবাদ