যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের মুখোমুখি করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

একাত্তরের যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারী- যারা এখনো বিচারের আওতায় আসেনি তাদের বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সিলেট মহানগরীর এক হোটেলে মহানগর ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, একটি আত্মমর্যাদাসম্পন্ন উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই, তাই শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করতে ছাত্রলীগকে ভ্যানগার্ড হিসেবে মুখ্য ভূমিকা পালন করতে হবে। কারণ ছাত্রলীগ হচ্ছে আওয়ামী লীগের শক্তি। ছাত্রলীগ মানেই আওয়ামী লীগ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। সভায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বুদ্ধিজীবী দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, একাত্তরের যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারী যারা এখনো বিচারের আওতায় আসেনি তাদের বিচারের মুখোমুখি করা হবে। আওয়ামী লীগ স্বাধীনতা এনেছে, গণতন্ত্র এনেছে। এখন সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় এসে বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করবে।

নির্বাচনে মাঠপর্যায়ে প্রচার ও ভোটারদের নির্বাচনমুখী করতে ছাত্রলীগের সহযোগিতা চান পররাষ্ট্রমন্ত্রী।

সভায় বক্তারা আগামী ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর ও আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারাভিযান সফল করতে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

সভায় ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আব্দুল মোমেনকে বিজয়ী করে আমাদের প্রমাণ করতে হবে সিলেট নৌকার ঘাঁটি।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.