বিপিএল চতুর্থ আসরের প্লেয়ার ড্রাফট সম্পন্ন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিপিএল চতুর্থ আসরের প্লেয়ার ড্রাফট সম্পন্ন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর মাঠে গড়াবে আগামী ৪ নভেম্বর। এবারের আসরে ১২৩ জন দেশি খেলোয়াড়ের পাশাপাশি তালিকায় রয়েছেন ১৯৬ জন বিদেশি খেলোয়াড়।

আজ শুক্রবার রাজধানী ঢাকার একটি হোটেলে বিপিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। গতবারের কুমিল্লা ভিক্টোরিয়ান্সে আইকন প্লেয়ার হিসেবে এবারও থাকছেন জাতীয় ক্রিকেট দলের ওডিআই ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি-বিন মুর্তজা। চিটাগং ভাইকিংসের আইকন প্লেয়ারও পরিবর্তন হয়নি। গতবারের মতো লোকাল বয় তামিম ইকবাল থাকছেন ওই দলে।

তবে গতবার রংপুরের আইকন প্লেয়ার সাকিব-আল হাসান এবার খেলবেন ঢাকা ডায়নামাইটসের আইকন প্লেয়ার হিসেবে। আর রংপুর রাইডার্সের আইকন প্লেয়ার হিসেবে এবারের আসরে খেলবেন জাতীয় দলের উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার।bpl-2016

২০১৫ সালে বরিশাল বুলসের আইকন প্লেয়ার মাহমুদুল্লাহ রিয়াদ এবার খেলবেন নতুন দল খুলনা টাইটান্সের হয়ে। আর বরিশাল বুলসে তার স্থলাভিষিক্ত হচ্ছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। রাজশাহী দলে আইকন প্লেয়ার হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন সাব্বির রহমান।

বিপিএলের প্রথম ৩ আসরের শিরোপায় চুমু এঁকেছিলেন মাশরাফি। প্রথম দুই আসরে ঢাকার হয়ে খেললেও গতবার তিনি খেলেছিলেন কুমিল্লার হয়ে। এবারও আছেন নাফিসা কামালের মালিকানাধীন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। তার সঙ্গে দেশি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন- লিটন কুমার দাস, ইমরুল কায়েস, শুভাগত হোম, শানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আরিফুল হক, মাহমুদুল হাসান লিমন, মো. নাঈম ইসলাম জুনিয়র, আবু হায়দার রনি এবং ধীমান ঘোষ।

আর বিদেশি খেলোয়াড়দের মধ্যে এ দলে খেলবেন- পাকিস্তানের সোহেল তানভীর, ইমাদ ওয়াসিম, আহমেদ শাহজাদ ও আশহার জাইদি; শ্রীলঙ্কার নুয়ান কুলাসেকেরা ও থিসারা পেরেরা; ওয়েস্ট ইন্ডিজের ক্রিশমার সানতোকি এবং ইংল্যান্ডের ড্যারেন স্টিভেন।

বিপিএলের চতুর্থ আসরে চিটাগং ভাইকিংসের তামিমের সঙ্গে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ক্রিস গেইলকে দেখা যেতে পারে। এ দলে দেশি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন ইলিয়াস সানি, নাঈম ইসলাম, এনামুল হক জুনিয়র, ইয়াসির আলী চৌধুরী, শফিউল ইসলাম, নাফিস ইকবাল, আনামুল হক বিজয়, তাসকিন আহমেদ, জিয়াউর রহমান এবং আসিফ আহমেদ রাতুল।

ক্রিস গেইল ছাড়া চিটাগংয়ের বিদেশি খেলোয়াড়দের মধ্যে আরও আছেন- ওয়েস্ট ইন্ডিজের ডুয়াইন স্মিথ; পাকিস্তানের শোয়েব মালিক, উমর আকমল ও কামরান আকমল; শ্রীলঙ্কার চতুরঙ্গ ডি সিলভা; দক্ষিণ আফ্রিকার রবিন পিটারসন; জিম্বাবুয়ের এলটন চিগুম্বুরা এবং আফগানিস্তানের মোহাম্মদ নবী।

সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটসে দেশি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন- মুস্তাফিজুর রহমান, শামসুর রহমান, সৈকত আলী, ফরহাদ রেজা, নাবিল সামাদ, আবুল হাসান রাজু, মোশাররফ হোসেন রুবেল, মোসাদ্দেক হোসেন সৈকত এবং ইরফান শুক্কুর।

এ দলের বিদেশি খেলোয়াড়রা হলেন- শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে; ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো ও এভিন লুইস; ইংল্যান্ডের রবি বোপারা ও ডেভিড মিলান এবং নেদারল্যান্ডের রায়ান টেন ডাসচেট।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ