কুড়িগ্রামে চিরনিদ্রায় সৈয়দ শামসুল হক
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

কুড়িগ্রামে চিরনিদ্রায় সৈয়দ শামসুল হক

কুড়িগ্রামে চিরনিদ্রায় সমাহিত হলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। আজ বুধবার বিকেল সাড়ে চারটার দিকে জানাজা শেষে কুড়িগ্রাম সরকারি কলেজের মাঠের পাশে দাফন করা হয় কবিকে।

সব্যসাচী কথা সাহিত্যিক সৈয়দ শামসুল হক।

সব্যসাচী কথা সাহিত্যিক সৈয়দ শামসুল হক।

বেলা ৩টা ৫৫ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারে করে কুড়িগ্রামে আনা হয় সৈয়দ হকের কফিন। কবির মরদেহ যৌথভাবে গ্রহণ করেন জেলা পরিষদের প্রশাসক জাফর আলী, জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, কুড়িগ্রাম পৌরসভার মেয়র আবদুল জলিল, জেলা পুলিশ সুপার তবারক উল্লাহ ও কলেজের অধ্যক্ষ সাবিহা খাতুন।

 এ সময় কবির স্ত্রী আনোয়ারা সৈয়দ হক, ছেলে দ্বিতীয় সৈয়দ হক, পুত্রবধূ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এর আগে, আজ সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সৈয়দ হকের মরদেহে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সৈয়দ শামসুল হকের মরদেহ বেলা ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে সৈয়দ হককে নেওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদে। সেখানে হয় তার দ্বিতীয় জানাজা। এর আগে সকাল সোয়া ১০টার দিকে তেজগাঁওয়ে চ্যানেল আই প্রাঙ্গণে সৈয়দ হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের অনেক মানুষ অংশ নেন।

উল্লেখ, ১৯৩৫ সালের ২৭ ডিসেম্বর কুড়িগ্রাম শহরের থানা পাড়ায় সৈয়দ শামসুল হকের জন্ম। গতকাল বিকেলে রাজধানীর একটি হাসপাতালে মারা যান সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক।

এসএম

 

এই বিভাগের আরো সংবাদ