সৈয়দ হকের প্রতি রাষ্ট্রপতির শ্রদ্ধা
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

সৈয়দ হকের প্রতি রাষ্ট্রপতির শ্রদ্ধা

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে সৈয়দ হকের মরদেহে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সৈয়দ শামসুল হকের মরদেহ বেলা ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে সৈয়দ হককে নেওয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদে।

জানাজার পর তাকে হেলিকপ্টারে করে তার জন্মস্থান কুড়িগ্রামে নিয়ে যাওয়া হবে। সেখানে সরকারি কলেজ মাঠের পাশে কবির নির্ধারণ করে দেওয়া স্থানেই তাকে দাফন করা হবে।

সকাল সোয়া ১০টার দিকে তেজগাঁওয়ে চ্যানেল আই প্রাঙ্গণে সৈয়দ হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় চ্যানেল আই পরিবারের সদস্যসহ সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের অনেক মানুষ অংশ নেন।

চ্যানেল আই প্রাঙ্গণ থেকে সৈয়দ হকের মরদেহ নেওয়া হয় বাংলা একাডেমিতে। সেখানে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন সৈয়দ শামসুল হক। দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন তিনি। ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত সৈয়দ হক লন্ডনে চিকিৎসা শেষে দেশে ফেরার পর থেকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সাহিত্যের সব শাখায় বিচরণ করায় সব্যসাচী লেখক হিসেবে পরিচিত হয়ে উঠেন শামসুল হক। প্রচুর উপন্যাস, কবিতা, নাটক ও গান লিখে সুনাম কুড়িয়েছেন তিনি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ