‘দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা দেওয়া হবে’
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

‘দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা দেওয়া হবে’

হিন্দু সম্প্রদায়েরর সবচেয়ে বড় ধমীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে ৩ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি জানান, প্রতিমা তৈরি, প্রতিমা স্থাপণ এবং বিসর্জন পর্যন্ত ৩ স্তরের নিরাপত্তা জোরদার করা হবে।

আজ মঙ্গলবার সচিবালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী। এর আগে পূজা উদযান কমিটি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক করেন তিনি।

মন্ত্রী বলেন, পূজা উদযান কমিটি ও পুলিশের সঙ্গে বৈঠকে দীর্ঘ আলোচনা হয়েছে। সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে আমাদের আনসার, পুলিশ বাহিনী। এর পাশাপাশি কাজ করবে পূজা উদযাপন কমিটির প্রস্তুতকৃত স্বেচ্ছাসেবক বাহিনী। বিজিবি প্রস্তুত থাকবে, প্রয়োজনে তাদেরকেও ব্যবহার করা হবে। আমরা আশা করি, এবারও শান্তিপূর্ণভাবে উদযাপন হবে দুর্গাপূজা।

তিনি আরও বলেন, একই সময়ে মুসলমান ধর্মীয় শিয়া গোষ্ঠীর মহররম অনুষ্ঠিত হবে। একসঙ্গে দুই ধর্মের দুটি ধর্মীয় অনুষ্ঠান থাকায় যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেজন্যও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সজাগ থাকবে।

ভারতে গ্রেপ্তার ৩ বাংলাদেশির প্রসঙ্গে মন্ত্রী বলেন, ২০১৪ সালে ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যান থেকে একজন কনস্টেবলকে হত্যা করে পালিয়ে যাওয়ার মূল হোতা ফারুক। তাকে গ্রেপ্তারের খবর আমাদের কাছে গুরুত্বপূর্ণ। ফারুক ওয়ারেন্টভুক্ত আসামি, তাকে ধরতে পুরস্কার ঘোষণা করা হয়েছিল। সে এখন ভারতে ধরা পড়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ভারতের সঙ্গে আমাদের বন্দি বিনিময় চুক্তি থাকায় বাংলাদেশের ওয়ারেন্টভুক্ত কেউ ভারতে পালিয়ে গেলে তাকে ফেরত দেওয়ার বিধান রয়েছে। বাকি দুজনের ব্যাপারে এখনও পুরোপুরি তথ্য জানা যায়নি। তারাও ওয়ারেন্টভুক্ত আসামি বলে জানতে পেরেছি। অফিসিয়ালি এখনও তাদের অবস্থান আমরা জানতে পারিনি।

অর্থসূচক/আজম/এমই/

এই বিভাগের আরো সংবাদ