নাসায় চাকরির নামে টাকা হাতিয়ে নিল যুবক!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নাসায় চাকরির নামে টাকা হাতিয়ে নিল যুবক!

পাড়ায় বলে বেড়িয়েছে নাসায় চাকরি হয়েছে। বেতন বছরে ১.৮৫ কোটি রুপি। বাংলাদেশে যা প্রায় ২ কোটি টাকার বেশি। সবাই বলে বাহ! বাহ! ছেলেটি তো বেশ। অথচ, চাকরি না থোড়া। নাসার ভূয়া আইডি কার্ড করেই স্থানীয়দের কাছ থেকে হাতিয়ে নিয়েছে টাকা। এমন ঘটনা ঘটিয়েছে ভারতের মধ্য প্রদেশের  ২০ বছরের যুবক আনসার।

ansar

আনসারকে স্কুল থেকে সংবর্ধনা দেওয়া হচ্ছে।

এলাকায় খবর, আগামী মাসেই আনসার চাকরিতে যোগ দিচ্ছে। এখন সংবর্ধনার পালা। সংবর্ধনা দিয়েছে স্কুল। কিন্তু তার সব ছল চাতুরি ধরা পড়ল সংবর্ধনা অনুষ্ঠানে নিজেই এক উর্ধ্বতন পুলিশ অফিসারকে দাওয়াত দিয়ে।

গলায় ঝুলানো আইডি কার্ডে একপাশে প্রেসিডেন্ট বারাক ওবামার স্বাক্ষর ও আরেক পাশে নাসা প্রধানের ভুয়া স্বাক্ষর দেখেই ধরে ফেলেন পুলিশ অফিসার। ধরেই চৌদ্দ শিঁকে। এরপর তদন্ত।

তদন্তে শুধু তার এই ছল চাতুরিই বেরিয়ে আসেনি। বেরিয়ে এসেছে প্রকৃত রহস্য। আনসার আমেরিকায় গিয়ে বেতন পাওয়ার পর টাকা ফেরত দেবে- এই কথা বলে স্থানীয় বেশ কয়েকজনের কাছ থেকে তুলে নিয়েছে মোটা অংকের টাকা।

পুলিশ জানিয়েছে, ওই যুবক গত ১৪ আগস্ট স্থানীয় একটি ফটো স্টুডিওতে যায়। সেখান থেকে সে নাসার লোগো ও বারাক ওবামার স্বাক্ষর বসিয়ে ভুয়া আইডি কার্ড বানিয়ে আনে।

আনসার অবশ্য দাবি করেছে, তার অর্জনের জন্য স্কুল ও স্থানীয় কিছু প্রতিষ্ঠান সংবর্ধনা দেওয়ার সময় ওই পুলিশ অফিসার হাজির হন। সেখান থেকেই তাকে ধরে নিয়ে যান।

পুলিশ কর্মকতা বিএস গৈরী বলেন, ওই ফটো স্টুডিওর মালিক অামাদের জানিয়েছেন, আনসার তাকে বলেছে, সে আপাতত আমেরিকা যাওয়া স্থগিত করেছে। এখনো পাসপোর্ট হয়নি।

এই বিভাগের আরো সংবাদ