‘গুলশান হামলায় আকাশের সম্পৃক্ততার প্রমাণ এখনও মেলেনি’
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

‘গুলশান হামলায় আকাশের সম্পৃক্ততার প্রমাণ এখনও মেলেনি’

গুলশানে হলি আর্টিজানে সন্ত্রাসী হামলায় মালয়েশিয়া থেকে ফেরত পাঠানো পিয়ার আহমেদ আকাশের সম্পৃক্ততার কোনো প্রমাণ এখনও মেলেনি বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আজ শনিবার দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ৮ নম্বর ফ্লোরে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ‘ছায়া সংসদ’ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া। ছবি সংগৃহীত।

ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া। ছবি সংগৃহীত।

বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরন।

ডিএমপি কমিশনার বলেন, হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলা ও দেশে কোনো জঙ্গি তৎপরতায় আকাশের কোনো সম্পৃক্ততা এখন পর্যন্ত পাওয়া যায়নি। তিনি ফেনীতে একটি অস্ত্র মামলার আসামি।পালিয়ে মালয়েশিয়ায় চলে গিয়েছিলেন আকাশ। ইন্টারপোলের মাধ্যমে সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর মালয়েশিয় পুলিশ তাকে দেশে পাঠায়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া বলেন, আকাশের জঙ্গি তৎপরতায় সম্পৃক্ততার বিষয়ে আমরা কোনো তথ্য পাইনি। এমনকি মালয়েশিয় পুলিশও আমাদের এ বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানায়নি।

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক ও সামাজিক সমস্যা, এর সমাধানে সমাজের সকল শ্রেণি ও পেশার মানুষের সম্পৃক্ততা প্রয়োজন। আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী শুধু অপারেশনাল কাজই নয়, তারা জনগণকে সম্পৃক্ত করে সন্ত্রাসবাদের বিরুদ্ধে জনমত তৈরীতেও অবদান রাখছে।

আয়োজক প্রতিষ্ঠান ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রতিযোগিতায় সরকারি দল বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস বিরোধী দল বাংলাদেশ ইউনিভার্সিটিকে পরাজিত করে। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী বিতার্কিকদের ক্রেস্ট ও সনদ দেওয়া হয়।

এসএম

এই বিভাগের আরো সংবাদ