রিলায়েন্সের শেয়ারে 'ছক্কা'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রিলায়েন্সের শেয়ারে ‘ছক্কা’

ভারতের পুঁজিবাজারে তালিকাভুক্ত হেভিওয়েট কোম্পানিগুলোর মধ্যে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ অন্যতম। আজ বাজারে কোম্পানিটির শেয়ার দর ছক্কা হাকিয়েছে। দুই বছরের শূন্যতা পুরণ করে এদিন শেয়ারটির দর ১১০০ রুপির গণ্ডি পার করেছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ন্যাশনাল স্টক একচেঞ্জ (এনএসই) তে এদিন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ার দর ১.২ শতাংশ বেড়ে ১ হাজার ১০২ রুপিতে লেনদেন শেষ করেছে।

রিলায়েন্স

রিলায়েন্স

গত দুই বছরে কোনোভাবে কোম্পানিটির শেয়ার দর ১১০০- এর গণ্ডি পার হচ্ছিল না। পারফর্ম যত ভালো হয় না কেন তা হাজারের উপরেই ঘোরাফেরা করে।

বিশেষজ্ঞরা বলছেন, ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির রিলায়েন্স সম্প্রতি টেলিকম বাজারে জিও পরিষেবা চালু করেছে। যার বদৌলত এসে পড়েছে পুঁজিবাজারে। জিওর চাপে এখন ভারতের বাজারে এয়ারটেলের মতো কোম্পানিও ব্যবসায় চাপে পড়েছে। গ্রাহক ধরতে চালু করছে নানা অফার। জিওর ইতিবাচক প্রভাবে এখন নতুন করে ফুলছে রিলায়েন্সের শেয়ার।

বাজার বিশ্লেষক সলিল শর্মা জানান, রিলায়েন্সের শেয়ার অতীতে বহুবার ১ হাজার ৫০ থেকে ১ হাজার ৬০ মধ্যে ঘোরাফেরা করেছে। এখন এই গণ্ডি পার হলো। এর ফলে শেয়ারটির বিক্রির চাপ কমেছে বলে মনে করা হচ্ছে।

তবে এক সপ্তাহ বা দুই সপ্তাহ হোক এই প্রবণতা বজায় থাকা দরকার হয়ে পড়েছে বলে মনে করেন তিনি।

শর্মা বলেন, জিওর ধাক্কায় রিলায়েন্সের শেয়ারের দর যদি ১ হাজার ৪০ রুপি পার হয়। তবে আগামী ৬ মাসে দর ১ হাজার ৩০০ থেকে ১ হাজার ৩৪০- এ ঠেকতে পারে।

এই বিভাগের আরো সংবাদ