তাসকিন-সানির বোলিং অ্যাকশন বৈধ: আইসিসি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

তাসকিন-সানির বোলিং অ্যাকশন বৈধ: আইসিসি

বাংলাদেশের দুই টাইগার তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।আজ শুক্রবার আইসিসির ওয়েবসাইটে তাদের বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করা হয়। ফলে আসন্ন আফগানিস্তান-বাংলাদেশ সিরিজে দেখা যেতে পারে তাসকিনকে। taskin_sunny

আইসিসি জানিয়েছে, পরীক্ষা ও মূল্যায়নের পর আরাফাত সানি ও তাসকিন আহমেদের বোলিং অ্যাকশনে বৈধতা পাওয়া গেছে। এই দুই বোলার এখন থেকে আন্তর্জাতিক ক্রিকেটে বল করতে পারবেন।

গত ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বোলিং অ্যাকশনের দেয়া পরীক্ষা মূল্যায়ন করে দেখা গেছে, আরাফাত সানি এবং তাসকিনের কনুই ১৫ ডিগ্রির বেশি বাঁক নেয় না। যা আইসিসির দেয়া নিয়মের বাইরে নয়। তাই তাদের বোলিং অ্যাকশন সম্পূর্ণ বৈধ ঘোষণা করছে আইসিসি। তবে ভবিষ্যতে যদি আম্পায়াররা তাদের অ্যাকশন নিয়ে সন্দেহ পোষণ করেন তাহলে আবারও পরীক্ষা দিতে হবে তাসকিন-সানিকে।

প্রসঙ্গত, গত মার্চে ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাসকিন এবং সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ পোষণ করেন আম্পায়াররা। পরে বিশ্বকাপ চলাকালেই তাদের বোলিং অ্যাকশনের পরীক্ষা নেয় আইসিসি। এরপর অ্যাকশনে সমস্যা ধরা পড়ায় আন্তর্জাতিক ক্রিকেটে তাদের নিষিদ্ধ করা হয়। বিশ্বকাপ চলাকালেই নিষেধাজ্ঞার খরগ নিয়ে দেশে ফিরতে হয় তাসকিন-সানিকে।

তবে ঘরোয়া লিগে খেলা চালিয়ে গেছেন এ দুই বোলার।

এই বিভাগের আরো সংবাদ