‘ক্ষমতায় যাওয়ার গ্যারান্টির নির্বাচন কমিশন চায় বিএনপি’
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

‘ক্ষমতায় যাওয়ার গ্যারান্টির নির্বাচন কমিশন চায় বিএনপি’

বিএনপিকে ক্ষমতায় যাবার গ্যারান্টি দিতে পারবে- দলটি এমন নির্বাচন কমিশন চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ঢাকা মহানগর আয়োজিত ‘বিদেশে আশ্রয়রত বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের ফিরিয়ে দেওয়া এবং চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, নির্বাচন কমিশন গঠন করা রাষ্ট্রপতির কাজ, আর সরকার বা আওয়ামী লীগের কেউ নন তিনি। রাষ্ট্রপতি হিসেবে সার্স কমিটি গঠনের মাধ্যমে এ প্রক্রিয়া সম্পন্ন করেন তিনি। কিন্তু এটি নিয়েও অহেতুক বিতর্ক শুরু করেছে বিএনপি। তারা চায় যে নির্বাচন কমিশন তাদেরকে ক্ষমতায় যাওয়ার গ্যারান্টি দিতে পারবে, তেমন এক কমিশন।

বিএনপিকে বিষধর সাপ উল্লেখ করে তিনি বলেন, বিতর্কিত কাজ করে বর্তমানে দেশ-বিদেশে নানা চাপে রয়েছে দলটি। এরা যখনই সুযোগ পাবে, তখনি ছোবল দিবে। তাই এদের থেকে সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আদালত, দুদক, নির্বাচন কমিশন থেকে শুরু করে সবকিছু নিয়ে অহেতুক অস্থিরতা সৃষ্টি করা হল বিএনপির কাজ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশের নেত্রী নন; তিনি বিশ্ব নেত্রীর রোল মডেল হিসেবে পরিচিত হয়েছেন।

আয়োজক সংগঠনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মীর মো. আবু হানিফের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

অর্থসূচক/মাইদুল/এমই/

এই বিভাগের আরো সংবাদ