ভারত সিরিজে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলবেন অ্যান্ডারসন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারত সিরিজে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলবেন অ্যান্ডারসন

ভারতের বিপক্ষে ৫টি একদিনের আন্তর্জাতিক ম্যাচের (ওডিআই) জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে এ দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন। ভারত সিরিজে আরও থাকছেন ব্যাটসম্যান অ্যান্টন ডেবসিস এবং উইকেটরক্ষক বি.জে. ওয়াটলিং।

ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের জার্সিতে খেলেছিল কোরি অ্যান্ডারসন। এরপর এখন পর্যন্ত আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি এ ক্যারিবীয় অলরাউন্ডার। চোটের কারণে জিম্বাবুয়ে এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষের সিরিজে খেলতে পারেননি তিনি।

Corey Anderson

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে কোরি অ্যান্ডারসন। ফাইল ছবি

নিউজিল্যান্ড ক্রিকেটের নির্বাচক গ্যাভিন লার্সেন বলেন, পরবর্তী সিরিজের জন্য অ্যান্ডারসনের পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ৫০ ওভারের ৩টি প্রস্তুতি ম্যাচও খেলেছেন তিনি।

তিনি আরও বলেন, পুনর্বাসন প্রক্রিয়া চলাকালে পেশাদারিত্বের পরিচয় দিচ্ছেন অ্যান্ডারসন। দ্রুত নিজেকে সারিয়ে তুলতে কঠোর পরিশ্রম করছেন তিনি।

এই কিউই নির্বাচক বলেন, কোরি অ্যান্ডারসনের ফিরে আসায় আমরা খুব উচ্ছ্বসিত। আমাদের খুব ভালোমানের একজন মিডলঅর্ডার ব্যাটসম্যান তিনি। একইসঙ্গে ভারতের পারিপার্শ্বিক কন্ডিশন সম্পর্কেও তার ভালো ধারণা রয়েছে।

লার্সেন বলেন, ভারত সিরিজের জন্য আপাতত একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে অ্যান্ডারসনকে দলে নিয়েছি। তার বোলিং নিয়ে কাজ চলছে। আমরা তাকে নিরীক্ষণ করছি।

৪০ ম্যাচের ৩৬ ইনিংসে ব্যাট হাতে ১০১৬ রান এবং ৩৮ ম্যাচে বল হাতে ৫৫ উইকেট নিয়েছেন কোরি অ্যান্ডারসন। অন্যদিকে ১৩ টেস্টের ২২ ইনিংসে ব্যাট হাতে ৬৮৩ রান এবং ২৩ ইনিংসে বল হাতে ১৬ উইকেট নিয়েছেন তিনি। ওডিআইতে সর্বোচ্চ ১৩১ রান এবং টেস্টে সর্বোচ্চ ১১৬ রানের ইনিংস রয়েছে এই কিউই অলরাউন্ডারের। ক্রিকেটের উভয় ফরম্যাটে ১টি করে শতক এবং ৪টি করে অর্ধশতক করেছেন এ বামহাতি ব্যাটসম্যান।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ