জাপানের প্রায় অর্ধেক নারী-পুরুষই ভার্জিন!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জাপানের প্রায় অর্ধেক নারী-পুরুষই ভার্জিন!

জাপানের জনতাত্ত্বিক সমস্যাগুলো সর্বজনবিদিত। একাধারে পৃথিবীর সবচেয়ে বয়স্ক ব্যক্তিদের আবাস, জন্মহার খুবই পরিমিত হওয়ার পাশাপাশি অবিবাহিত লোকের সংখ্যা আশ্চর্য করে দেওয়ার মতোই।japanese-girls

জাপান টাইমস পত্রিকা অনুসারে ১৮ থেকে ৩৪ বছর বয়সীদের শতকরা ৭০ ভাগ পুরুষই এখনও অবিবাহিত এবং ৬০ ভাগ নারীই কোনো সম্পর্কে জড়ায়নি এখনও।  অন্যদিকে ৪২ ভাগ পুরুষ এবং ৪৪ দশমিক ২ নারী কখনোই যৌন মিলনে অংশ নেননি বলে একটি গবেষণা প্রতিবেদনে প্রকাশিত হয়েছে।

ফলে জাপানের জনসংখ্যা এবং সামাজিক নিরাপত্তা গবেষণা ইনস্টিটিউট থেকে প্রতি পাঁচ বছর পরপর এই গবেষণাপত্রটি বের হয়। এই গবেষণাপত্রটি একটি প্রশ্নবোধক জায়গা নিয়ে সবার সামনে আসে।

১৯৮৭ সালে ৪৮.৬ ভাগ পুরুষ এবং ৩৯.৫ ভাগ নারী অবিবাহিত ছিলো। ২০১০ সালের পরিসংখ্যানে দেখা গেছে, ১৮-৩৪ বছরের ৩৬.২ ভাগ পুরুষ এবং ৩৮.৭ নারী জানায় তারা তখনো তাদের কৌমার্য্য ধরে রেখেছেন।

কিছু লোক জানিয়েছেন তারা কিছু কারণে বিয়ে করতে চায়, কিন্তু কখন করবেন তা তাদের কাছে পরিষ্কার নয়।

গবেষণাটির প্রধান ফুতোশি ইশি জানান, উন্নত দেশগুলোতে এই সমস্যা নতুন কিছু নয়। তবে এই বয়সীদের মধ্যে যৌন অনীহাকে ভালো চোখে দেখারও কারণ নেই বলে মনে করেন তিনি।

এদিকে এর প্রভাব পড়ছে কর্মজীবী নারীদের উপর। তারা তাদের প্রথম সন্তান জন্ম দিয়ে আবার স্বাচ্ছন্দ্যে কাজে ফিরে গেছে। জাপানের মতো কট্টরপন্থী পিতৃতান্ত্রিক সমাজে এর অনুপাত আগের চেয়ে প্রায় ৫০ ভাগ বেড়েছে।

 কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ