মাহমুদুর রহমানের জামিন স্থগিত
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মাহমুদুর রহমানের জামিন স্থগিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণচেষ্টা ও হত্যা ষড়যন্ত্রের মামলায় দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের জামিন স্থগিত করেছে চেম্বার বিচারপতি।

আজ রোববার অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ স্থগিতাদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। মাহমুদুর রহমানের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ.জে. মোহাম্মদ আলী।

Mahamudur Rahman

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

এর আগে গত ৭ সেপ্টেম্বর হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ ওই মামলায় মাহমুদুর রহমানকে নিয়মিত জামিন দিয়েছিল। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে ৩০ অক্টোবর পর্যন্ত হাইকোর্টের আদেশ স্থগিত করা হয়।

যুক্তরাষ্ট্রে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে গত বছরের আগস্টে পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে পুলিশ, পরবর্তীতে তা মামলায় রূপান্তরিত হয়। মাহমুদুর রহমানকে ওই মামলায় গ্রেপ্তার দেখানোর পর রিমান্ডে নেওয়া হয়। ২০১৩ সালের ১১ এপ্রিল রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেপ্তার হওয়ার পর থেকে মাহমুদুর রহমান কারাগারে আছেন।

অন্যদিকে জয়কে অপহরণচেষ্টা ও হত্যা ষড়যন্ত্রের মামলায় গত ১৬ এপ্রিল নিউ ইস্কাটন গার্ডেনের বাসা থেকে প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে তাকে এ মামলায় গ্রেপ্তার দেখায় পল্টন থানার পুলিশ।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ