ইনজুরি নিয়ে ভারত থেকে ফিরছেন সাউদি
শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইনজুরি নিয়ে ভারত থেকে ফিরছেন সাউদি

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড। অনুশীলনের সময় গোড়ালিতে চোট পেয়েছেন দলের সেরা পেস বোলার টিম সাউদি। ফলে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগেই দেশে ফিরতে হচ্ছে এই ডানহাতি বোলারকে। সাউদির পরিবর্তে দলে ডাকা হয়েছে ম্যাট হেনরিকে।

২০০ টেস্ট উইকেটের মাইলফলক স্পর্শ করার হাতছানি নিয়ে ভারতে এসেছিলেন সাউদি। নিউজিল্যান্ডের পঞ্চম বোলার হিসেবে এ মাইলফলক স্পর্শ করতে আর মাত্র ২৩টি উইকেট প্রয়োজন তার। কিন্তু ইনজুরির কারণে সাউদির সেই অপেক্ষার আরও দীর্ঘ হলো।

Tim Southee

নিউজিল্যান্ডের ফাস্ট বোলার টিম সাউদি। ফাইল ছবি

নিউজিল্যান্ডের কোচ মাইক হেসন বলেন, টেস্ট সিরিজ শুরুর আগেই ইনজুরি নিয়ে দেশে ফিরতে হচ্ছে টিম সাউদিকে। হঠাৎ ইনজুরির কবলে পড়ায় বেশ হতাশ হয়েছে সে। এই সিরিজের প্রস্তুতির জন্য টিম কঠোর পরিশ্রম করেছিল। এমন পরিস্থিতির মুখোমুখি হওয়ায় নিশ্চিতভাবেই খুব হতাশ হয়েছে সে।

তিনি আরও বলেন, ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেও আগামী অক্টোবরে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে আবার নিউজিল্যান্ড দলে সাউদিকে দেখা যাবে।

সাউদির অনুপস্থিতিতে দলে ডাক পাওয়া ম্যাট হেনরি এখন পর্যন্ত খেলেছেন মাত্র চারটি টেস্ট। ওই চার ম্যাচে ১০ উইকেট নিয়েছেন তিনি। চলতি বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ ম্যাচটি খেলেছিলেন হেনরি।

আগামী ২২ সেপ্টেম্বর থেকে কানপুরে প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। পরের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে কলকাতা ও ইন্দোরে। আর ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ১৬ অক্টোবর।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ