প্রথম ফ্লাইটে ফিরছেন ৪১৯ হাজি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রথম ফ্লাইটে ফিরছেন ৪১৯ হাজি

৪১৯ জন হাজি নিয়ে আজ শনিবার দেশে আসছে হজের প্রথম ফিরতি ফ্লাইট।

সৌদি আরবের রাজধানী জেদ্দা থেকে স্থানীয় সময় আজ সকাল ১১টায় রওনা হবে বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইট। ফ্লাইটটি রাত ৮টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

Hajj Flightহজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি মো. ইব্রাহিম বাহার অর্থসূচককে বলেন, প্রথম ফিরতি হজ ফ্লাইটে ৪১৯ জন হাজি দেশে আসছেন। বাংলাদেশ বিমানে ফেরা হাজিদের বিমানবন্দরে স্বাগত জানাবেন ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

বিমান অফিস থেকে জানানো হয়, রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থাটি দেশের ১ লাখ ১ হাজার ৭৫৮ হাজির মধ্যে ৪৯ হাজার ৫৪৫ জন হাজি পরিবহন করেছে।

বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) খান মোশাররফ হোসেন  জানান, বিমান ঢাকা থেকে জেদ্দায় হাজিদের নিয়ে সুষ্ঠুভাবে এবং নির্ধারিত সময়ে পরিবহন করেছে।

তিনি বলেন, বাংলাদেশ বিমান সৌদি আরব থেকে হাজিদের ফেরত আনতে ১৭ সেপ্টেম্বর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ২৯টি নির্ধারিত ও ১০৮টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে।

ধর্ম মন্ত্রণালয়ের থেকে জানানো হয়, এ বছর ৫ হাজার ১৮৩ জন সরকারি ব্যবস্থাপনায় এবং ৯৫ হাজার ৬১৪ জন জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন করেন।

এদিকে সৌদি আরবের মক্কা থেকে প্রকাশিত ধর্ম মন্ত্রণালয়ের হজ ম্যানেজমেন্ট পোর্টালের সর্বশেষ হজ বুলেটিন সূত্রে জানা গেছে, চলতি বছর সৌদি আরবে সর্বমোট ইন্তেকাল করেছেন ৪৩ জন বাংলাদেশী হজযাত্রী। এর মধ্যে পুরুষ ৩২ জন, মহিলা ১১ জন। তাদের মধ্যে মক্কায় ২৯ জন, মদিনায় ৮ জন, জেদ্দায় ১ জন ও মিনায় ৫ জন হাজী মারা যান।

 গত ৩ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ ফ্লাইট উদ্বোধনের পর ৪ আগস্ট থেকে বিমান হাজিদের পরিবহনে ঢাকা থেকে জেদ্দার পথে নিয়মিত হজ ফ্লাইট পরিচালনা করে।

মেহেদি/এসএম

এই বিভাগের আরো সংবাদ