সারাদেশে দুর্ঘটনায় অন্তত ১৯ প্রাণহানি
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

সারাদেশে দুর্ঘটনায় অন্তত ১৯ প্রাণহানি

ঈদের চতুর্থ দিনে সারাদেশের বিভিন্ন দুর্ঘটনায় অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া ও মাদারিপুর জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় অন্তত ১৬ জন এবং কক্সবাজারের উখিয়ায় হেলিক্প্টার বিধ্বস্ত হয়ে এক ব্যবসায়ী প্রাণ হারিয়েছেন। পিরোজপুরে পানিতে ডুবে নিহত হয়েছে ২ শিশু।

এর মধ্যে টাঙ্গাইলের কালিহাতি উপজেলায় একটি বাস উল্টে ৫ জন, ব্রাহ্মণবাড়িয়া বাস-মাইক্রোবাসের সংঘর্ষে ৮ জন এবং ফরিদপুরের মাদারীপুর এলাকায় বাস-মহিন্দ্রার সংঘর্ষে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ব্রাহ্মণবাড়িয়ায় দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটি টেনে তোলা হচ্ছে। ছবি সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটি টেনে তোলা হচ্ছে। ছবি সংগৃহীত

টাঙ্গাইল

শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে কালিহাতি উপজেলার পুংলী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বাস উল্টে হতাহতের ঘটনা ঘটে।এ ঘটনায় আহত হয় অন্তত ১৮ জন।

গোড়াই হাইওয়ে থানার এলেঙ্গা ফাঁড়ির সার্জেন্ট জাহাঙ্গীর আলাম জানান,  লালমনিরহাট  থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস গাজীপুরের কালিয়াকৈর ও সফিপুর যাচ্ছিল। মহাসড়কের কালিহাতী উপজেলার পুংলিতে এসে পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের উপর উল্টে যায়। এতে ঘটনাস্থলেই বাসের যাত্রী শিশু, মহিলাসহ ৪ জন নিহত হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন- আসমা (৪০), মমিনুর (৪১), আসাদুল (১৫), রিপন (৩০) ও সুমন (৩৫)।

পুলিশ জানায়, নিহত ও আহতরা সবাই শ্রমজীবী। তারা  ঈদ শেষে প্রভাতী-বনশ্রী পরিবহনের ঢাকা-কালিয়াকৈর রুটের বাস ভাড়া নিয়ে কর্মস্থলে ফিরছিল।

ব্রাহ্মণবাড়িয়া

আজ সকাল পৌনে ১০টার দিকে বিজয়নগর উপজেলার শশই ইসলামপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে বাস-মাইক্রোসবাসের মুখোমুখি সংঘর্ষে ৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৩ জন।

ব্রাহ্মণবাড়িয়া খাটিহাতা হাইওয়ে থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, ঢাকাগামী এনা পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরিতমুখী মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই সাতজনের মৃত্যু হয়।

চারজনকে আহত অবস্থায় সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান।

মাদারীপুর

আজ শুক্রবার দুপুর ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের বড়ব্রীজ এলাকায় বাস-মাহেন্দ্র সংঘর্ষে ৩ জন নিহত হয়। আহত হয় অন্তত ১৫ জন।

পুলিশ ও স্থানীয় সূত্রে  জানা যায়, টেকেরহাট থেকে রাজৈরগামী তিন চাকার যান মাহেন্দ্র বিপরীত দিক আসা বরিশাল থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ২ জন ও হাসপাতালে নেয়ার পর ১ জন মারা যান।

 এ সময় ঢাকা-বরিশাল মহাসড়কে ১ ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।

কক্সবাজার

আজ সকালে কক্সবাজারের উখিয়া উপজেলায় মেঘনা এভিয়েশন লিমিটেডের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে শাহ আলম নামে এক ব্যবসায়ী নিহত হয়। আহত হয় চারজন।

কক্সবাজারের পুলিশ সুপার শ্যামল কুমার নাথ জানান, আজ সকাল সাড়ে ১০টার দিকে উখিয়া উপজেলার ইনানি সমুদ্র সৈকতের কাছে রেডু খালে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। হেলিকপ্টার দুর্ঘটনায় পাইলটসহ ৫ জন গুরুতর আহত হয়।

আহতদের কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক শাহ আলমকে মৃত ঘোষণা করেন।

পিরোজপুর

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় পুকুরের পানিতে ডুবে চার বছর বয়সী দুই যমজ বোনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে উপজেলার বেতমোর রাজপাড়া ইউনিয়নের জানখালী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতদের নাম ফাতেমা আক্তার ও কুলসুম আক্তার। তারা জানখালী গ্রামের ভ্যানচালক সৈয়দ আলীর মেয়ে।

এসএম

 

এই বিভাগের আরো সংবাদ