রায়ের খসড়া ফাঁস: সাকা চৌধুরীর স্ত্রী-ছেলে খালাস
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রায়ের খসড়া ফাঁস: সাকা চৌধুরীর স্ত্রী-ছেলে খালাস

মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর মামলার রায়ের খসড়া ফাঁসের ঘটনায় করা মামলায় তার স্ত্রী ও ছেলে বেকসুর খালাস পেয়েছেন। এ মামলায় সাকা চৌধুরীর আইনজীবীসহ ৫ জনকে কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক কে.এম. শামসুল আলম এই রায় দেন। রায়ের খসড়া ফাঁসের ঘটনায় করা ওই মামলার রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য ছিল।

Mrs. Saka

মানবতাবিরোধী অপরাধে ফাঁসি হওয়া বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরী। ফাইল ছবি

রায়ের খসড়া ফাঁসের ঘটনায় করা মামলায় সাকা চৌধুরীর আইনজীবী ফখরুল ইসলামের ১০ বছর কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই মামলায় অপর চার আসামির প্রত্যেকের ৭ বছর করে কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এই মামলায় বেকসুর খালাস পেয়েছেন সাকা চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরী ও ছেলে হুম্মাম কাদের চৌধুরী।

রায় ঘোষণার পর ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম বলেন, মামলার সাত আসামির মধ্যে পাঁচজনের জেল-জরিমানা হয়েছে। সাকা চৌধুরীর স্ত্রী ও ছেলে খালাস পেয়েছেন।

এ মামলায় ৭ বছর করে কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- আইনজীবী ফখরুলের সহকারী মেহেদী হাসান, সাকা চৌধুরীর ম্যানেজার মাহবুবুল আহসান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কর্মচারী নয়ন আলী ও ফারুক হোসেন।

দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে ফখরুলসহ চারজন কারাগারে আছেন। ফখরুলের সহকারী মেহেদী হাসান পলাতক।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ