খুলনায় পশু কোরবানি হবে ১৬০ স্থানে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

খুলনায় পশু কোরবানি হবে ১৬০ স্থানে

খুলনা সিটি কর্পোরেশন ঈদুল আযহার পশু কোরবানির জন্য মহানগরীতে ১৬০টি স্থান নির্ধারণ করেছে। দূষণমুক্ত পরিবেশ এবং দ্রুত সময়ের মধ্যে কোরবানির পশু বর্জ্য অপসারণের লক্ষ্যে এ স্থান নির্ধারণ করা হয়।

আজ শনিবার কোরবানি পশুর বর্জ্য দ্রুত অপসারণের জন্য নির্দিষ্ট স্থানে পশু কোরবানি নিশ্চিত করতে নগরবাসীর সাথে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান কেসিসির ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাস।

তিনি বলেন, যত্রতত্র পশু কোরবানির ফলে দ্রুত সময়ের মধ্যে ময়লা-আবর্জনা অপসারণে খুলনা সিটি কর্পোরেশনকে বেগ পেতে হয়। ফলে পশু বর্জ্য পরিবেশ দূষণের কারণ হয়ে দাঁড়ায়।

তিনি বলেন, পরিবেশ দূষণ রোধ এবং পশুর বর্জ্য দ্রুত অপসারণের সুবিধার্থে নির্দিষ্ট স্থানে পশু কোরবানির জন্য সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। খুলনা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পশু কোরবানির সুবিধা নিশ্চিত করতে নগরীতে ১৬০টি স্থান নির্ধারণ করা হয়েছে।

তিনি নগরীর পরিবেশ দূষণমুক্ত রাখতে সিটি কর্পোরশন কর্তৃক নির্ধারিত স্থানে পশু জবেহকরণের জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সাহিদুর রহমানের সভাপতিত্বে এ সভায় আরএ উপস্থিত ছিলেন ক্রিসেন্ট জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ ইব্রাহীম, সমাজসেবক আব্দুস সাত্তার লিটন, মোঃ হাফিজুর রহমান, গোয়ালপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ আবেদ আলী, গোয়ালপাড়া বিদ্যুৎ কেন্দ্রের সিবিএ নেতা মোঃ শহিদুজ্জামান, মোঃ বসির আহমেদ ও সৈয়দ লুৎফর রহমান প্রমুখ।

অর্থসূচক/মুন্নাফ

এই বিভাগের আরো সংবাদ