সপ্তাহজুড়ে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সপ্তাহজুড়ে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

devidendসমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি ৩ হলো- ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও ইস্টার্ন হাইসিং লিমিটেড।

ডিএসই ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন:

ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে ৩০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৬ টাকা ৬৭ পয়সা। এ সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ৩১ টাকা ১০ পয়সা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ:

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। এ সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ২৩ টাকা ২৯ পয়সা।

ইস্টার্ন হাইসিং:

ইস্টার্ন হাইসিং পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ৩১ জুলাই, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১৬ পয়সা। এ সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ৬৭ টাকা ৬৭ পয়সা।

অর্থসূচক/মাহমুদ

এই বিভাগের আরো সংবাদ