দু'দলকেই অনৈতিক খেলা বর্জনের আহ্বান সুজনের
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

দু’দলকেই অনৈতিক খেলা বর্জনের আহ্বান সুজনের

Sujanসরকার ও বিরোধী দলকে জাতীয় পার্টির সভাপতি হুসাইন মুহম্মদ এরশাদের সঙ্গে ‘অনৈতিক’ খেলা থেকে বিরত থাকার  আহ্বান জানিয়েছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন)।

শনিবার সকালে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে ‘বিরাজমান সংকট নিরসনে সুজনের আহ্বান’ এক মতবিনিময় সভায় লিখিত বিবৃতিতে সুজন সভাপতি ড. বদিউল আলম মজুমদার এ আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে সুজন সভাপতি ড. বদিউল আলম মজুমদার বলেন, সরকার ও বিরোধী দলের প্রতি আহ্বান জানাচ্ছি এরশাদকে নিয়ে যে অনৈতিক খেলা চলছে তা থেকে বিরত থাকুন। এরশাদের বদলে পরস্পর আলোচনা করে  সমঝোতায় পৌঁছান।

দশম জাতীয় সংসদের বিভিন্ন তথ্য তুলে ধরে নির্বাচন কমিশনকে (ইসি) তফসিল বাতিলের আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বিতর্কিত ভূমিকা পালন থেকে বিরত থাকুন। এ অবস্থায় নির্বাচন হলে গণতন্ত্র তথা সংখ্যাগরিষ্ঠ জনগণের সম্মতির শাসন প্রতিষ্ঠা হবে না। বিএনপি অংশগ্রহণ না করলে এই নির্বাচন প্রতিযোগিতামূলক হবে না। তাই সবার অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন হতে হবে। তাই একদলীয় ও একতরফা নির্বাচনের তফসিল বাতিল করে সমঝোতার ভিত্তিতে পুনঃ তফসিল ঘোষণা করতে হবে।

বিরোধী দলকে লাগাতার অবরোধ দেওয়ার প্রতিবাদ জানিয়ে তারা বলেন, হরতাল, অবরোধে সহিংসতার পথে না হেটে খোলা মনে সংলাপে বসে সমঝোতায় পৌছান। সংকট নিরসনের পথ খুজে বের করুন।

সম্মেলনে সুজন নেতৃবৃন্দরা এসব দাবির পাশাপাশি দেশে জরুরি অবস্থা জারি না করারও আহ্বান জানান।

মানবাধিকারকর্মী হামিদা হোসেনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিতি ছিলেন, ড. শাহদীন মালিক, সৈয়দা রেজওয়ানা হাসান, মুহাম্মদ জাহাঙ্গীর, আবদুল হক প্রমুখ।

এমআর/

 

এই বিভাগের আরো সংবাদ