‘উৎসবে বিদেশি অতিথিদের বাড়তি নিরাপত্তা’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘উৎসবে বিদেশি অতিথিদের বাড়তি নিরাপত্তা’

উৎসবে বিদেশি অতিথিদের নিরাপত্তা আরও জোরালো করবে সরকার। বিদেশি সম্পৃক্ত উৎসব এবং তাদের অবস্থানের জায়গায় নিরাপত্তা বলয় বাড়ানো হবে। আজ বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয়ের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজ্জামেল হক খান, সেনাবাহিনী প্রধানের পক্ষে স্টাফ অফিসার লে. জেনারেল মোহাম্মদ সাব্বির, পুলিশের আইজি এ কে এম শহীদুল হক, অতিরিক্ত আইজি মোখলেসুর রহমানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

muhith

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত-ফাইল ফটো

বৈঠক শেষে অর্থমন্ত্রী বলেন , চলতি বছরের অক্টোবর থেকে আগামী বছরের মার্চ মাস পর্যন্ত দেশে যেসব উৎসব বা মেলা অনুষ্ঠিত হবে সেখানে অংশ নেওয়া বিদেশি অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বিদেশি অতিথিরা যেখানে অবস্থান করবেন সেখানকার নিরাপত্তা বাড়াতে হবে।

তিনি বলেন, মেলায় আগত দেশি-বিদেশি অতিথিদের নিরাপত্তার দিকে নজর রাখতে হবে। অতীতে কখনও এমন নজর না দেওয়া হলেও সাম্প্রতিক কিছু ঘটনার কারণে সরকারের এসব দিকে নজর দিতে হচ্ছে।

মেলায় আগত দেশি-বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

বৈঠকে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন, বিনোদনমুলক কোনো উৎসব করার মত কোনো মাঠ বা মঞ্চ নেই। তাই আন্তর্জাতিক বাণিজ্য মেলার স্থানে যদি এ ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়, তবে ভালো হয়। বাণিজ্য মেলার সময় মেলা এবং অন্য সময় সাংস্কৃতিক উৎসবের জন্য এ স্থান উন্মুক্ত করে দেওয়ার কথা বলেন তিনি।

এ কথার প্রেক্ষিতে সংস্কৃতি মন্ত্রীকে অর্থমন্ত্রী বলেন, আপনি বিষয়টি নিয়ে একটি প্ল্যান তৈরি করেন। সম্ভব হলে আগামী বছর থেকেই এ ধরনের কার্যক্রম গ্রহণ করা যাবে।

অর্থসূচক/আজম

এই বিভাগের আরো সংবাদ