সিটিসেল গ্রাহকের অপারেটর বদলে বিটিআরসির বিজ্ঞপ্তি স্থগিত
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সিটিসেল গ্রাহকের অপারেটর বদলে বিটিআরসির বিজ্ঞপ্তি স্থগিত

দেনার দায়ে বন্ধ হতে চলা বেসরকারি মোবাইল ফোন অপারেটর সিটিসেল গ্রাহকদের অপারেটর পরিবর্তনের পরামর্শ দিয়ে বিটিআরসির দুটি বিজ্ঞপ্তি স্থগিত করেছে হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার সিটিসেলের রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. আতাউর রহমান খানের বেঞ্চ এই আদেশ দেয়। সিটিসেলের গ্রাহকদের অপরারেট পরিবর্তনের পরামর্শ দিয়ে গত ৩১ জুলাই ও ১৭ আগস্ট দুটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বিটিআরসি।

সিটিসেল- ছবি সংগৃহীত

সিটিসেল- ছবি সংগৃহীত

আদালতে সিটিসেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ এবং ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। বিটিআরসির পক্ষে ছিলেন খোন্দকার রেজা-ই রাকিব এবং ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসেন।

মোস্তাফিজুর রহমান খান বলেন, বিটিআরসির দুটি বিজ্ঞপ্তি স্থগিত করে রুল দিয়েছে আদালত। ওই দুই বিজ্ঞপ্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা রুলে জানতে চাওয়া হয়েছে।

তিনি জানান, আদালতে সিটিসিল গ্রাহকদের অপারেটর পরিবর্তনের বিপক্ষে দুটি যুক্তি তুলে ধরা হয়েছে। টেলিকমিউনিকেশন আইন অনুসারে বিটিআরসি এ ধরনের গণবিজ্ঞপ্তি দিতে পারে না। তাদের সে এখতিয়ার নেই।

এ আইনজীবী আরও বলেন, আমরা রিটের ‍যুক্তিতে বলেছি, এখনও আমাদের লাইসেন্স আছে। লাইসেন্স নিয়ে কার্যক্রম চালানো একটি মোবাইল ফোন অপারেটরের গ্রাহকদের অপারেটর পরিবর্তনের পরামর্শ দিয়ে বিটিআরসি কোনো বিজ্ঞপ্তি দিতে পারে না।

এর আগে গত ২৯ আগস্ট আগামী দুই মাসের মধ্যে বিটিআরসির পাওনা ৪৭৭ কোটি টাকা পরিশোধ করতে সিটিসেল বা প্যাসিফিক বাংলাদেশ টেলিকমকে নির্দেশনা দিয়েছে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ। ওই আদেশে বলা হয়েছে, এই সময়ের মধ্যে সিটিসেল যদি এই টাকা পরিশোধ করে তবে কোম্পানিটি তার কার্যক্রম চালিয়ে যেতে পারবে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ