জন্মের পর থেকে বিস্কুট ছাড়া কিছুই খায়নি ১৮ বছরের কিশোরী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জন্মের পর থেকে বিস্কুট ছাড়া কিছুই খায়নি ১৮ বছরের কিশোরী

উন্নত বিশ্বের এই সময়ে খাবারে এসেছে বিভিন্ন স্বাদের আইটেম। তবে এইসব খাবারের প্রতি প্রতি কোনো আকর্ষণ নেই রামাইয়ার। কারণ জন্মের পর থেকে আজ পর্যন্ত বিস্কুট ছাড়া আর কিছুই খায়নি ১৮ বছরের এই কিশোরী। তাও আবার একটি নির্দিষ্ট ব্র্যান্ডের বিস্কুট।

biscut girl

বিস্কুট ছাড়া অন্য কোনও খাবারের স্বাদ কেমন তাও জানা নেই রামাইয়া। অন্য কোনও খাবার মুখে তোলেননি কোনও দিন। রামাইয়ার অদ্ভুত এই আচরণে চিন্তিত তার পরিবার।

ভারতের কর্নাটকের বালেগভিরের বাসিন্দা রামাইয়া। জন্মের পর স্তনপানও করেনি সে। তার মা তাকে গরুর দুধের সঙ্গে গুলে ‘পার্লে জি’ বিস্কুট খাওয়াতেন। সেই থেকে এই নির্দিষ্ট ব্র্যান্ডের বিস্কুট ছাড়া কোনওদিন আর কিছু খায়নি সে।

একটু বড় হওয়ার পর ভাত-রুটি ও অন্য খাবার তাকে খাওয়ানোর হাজার চেষ্টা করে হার মেনে যান তার বাবা-মা। কোনও ভাবে ‘পার্লে জি’ বিস্কুট ছাড়া আর কিচ্ছু না খাওয়ার এক অদ্ভুত পণ করেছে সে।

অন্য কোনও খাবারের স্বাদ কেমন, তাই জানে না রামাইয়া। তা নিয়ে খুব একটা চিন্তিতও নয় সে। দিনে চার-পাঁচ প্যাকেট বিস্কুট খেলেই তার হয়ে যায়। গরীব কৃষিজীবী পরিবারের মেয়ে রামাইয়ার জন্য রোজ প্যাকেট প্যাকেট বিস্কুট জোগাড় করা বেশ কঠিন তার বাবা-মার পক্ষে। কিন্তু রামাইয়া যে আর কিছুই খাবে না।

মেয়ের এই অদ্ভুত আচরণের জন্য তাকে ডাক্তারের কাছেও নিয়ে গিয়েছিলেন তার বাবা-মা। পরীক্ষা করে ডাক্তার জানিয়েছেন যে বয়সের তুলনায় কিছুটা ছোটখাটো চেহারা হওয়া ছাড়া রামাইয়ার আর কোনও সমস্যা নেই।

চিকিৎসকরা বলছেন, তার কাউন্সেলিং দরকার। যাতে অন্য খাবারের ভীতি থেকে বেরিয়ে আসতে পারে সে।

কোনও দিন পার্লে জি কোম্পানি বিস্কুট তৈরি বন্ধ করে দিলে, সে কী করে বাঁচবে, তা নিয়েই চিন্তিত রামাইয়া।

অর্থসূচক/মুন্নাফ

এই বিভাগের আরো সংবাদ