অবসরে যেতে পারেন ফুটবল অধিনায়ক মামুনুল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অবসরে যেতে পারেন ফুটবল অধিনায়ক মামুনুল

বাংলাদেশ জাতীয় ফুটবল দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন মামুনুল ইসলাম। অবসরের সিদ্ধান্ত জানিয়ে আজ সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) চিঠি দেবেন বলে জানিয়েছেন তিনি।

অনেকটা অভিমান করেই অবসরের এ সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এই মিডফিল্ডার। এশিয়ান কাপ প্লে অফের ভুটানের বিপক্ষে ম্যাচে দলের সঙ্গে থাকতে পারছেন না- এই তথ্য জানার পরই অবসরের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Mamunul Islam

লাল-সবুজের জার্সিতে অনুশীলনে ফুটবল দলের অধিনায়ক মামুনুল ইসলাম।

মামুনুল ইসলাম বলেন, হঠাৎ করে মনে হচ্ছে, জাতীয় দলে আমার আর কোনো প্রয়োজন নেই। ভুটানের বিপক্ষে স্কোয়াডে কোচ আমাকে রাখছেন না। আমাকে তার প্রয়োজন নেই, সেটা জানিয়ে দিলেই পারতেন। পুরো ব্যাপারটাতেই আমি অপমানিত বোধ করেছি।

তিনি আরও বলেন, মালদ্বীপের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে আমি চোট পেয়েছিলাম। আমাকে বলা হয়েছিল ভুটানের বিপক্ষে ম্যাচের জন্য নিজেকে প্রস্তুত করে তুলতে। আমি চোটমুক্ত হতে কঠোর পরিশ্রম করছিলাম। এতো দিন ধরে খেলছি, আমার সঙ্গে আলাপ করেই আমাকে বাদ দেওয়া যেত।

আজ দুপুরে বাফুফে কোচ টম সেন্টফিট সংবাদ সম্মেলন করে ভুটানের বিপক্ষে ম্যাচের দল ঘোষণা করার কথা রয়েছে।

প্রসঙ্গত, ২০০৯ সাল থেকে বাংলাদেশ জাতীয় ফুটবল দলে প্রথমবারের মতো সুযোগ পান মামুনুল ইসলাম। সেই থেকে লাল-সবুজ জার্সিতে অনেকটা নিয়মিত ছিলেন তিনি। ২০১৩ সালে এই মিডফিল্ডারের হাতে অধিনায়কের বাহুবন্ধনী তুলে দেওয়া হয়। এরপর থেকে প্রায় সব আন্তর্জাতিক ম্যাচে দলের নেতৃত্ব দিয়েছেন এই মিডফিল্ডার। জাতীয় দলের জার্সিতে ৫০টির বেশি ম্যাচ খেলা এই অভিজ্ঞ ফুটবলার গত বছর ভারতের একটি ফুটবল লিগে বাংলাশের প্রতিনিধিত্ব করেছিলেন।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ