বিশেষ অর্থনৈতিক অঞ্চলে থাইদের বিনিয়োগের আহ্বান
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিশেষ অর্থনৈতিক অঞ্চলে থাইদের বিনিয়োগের আহ্বান

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে ক্রমাগত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ সরকার। এর ধারাবাহিকতায় বেশকিছু বিশেষ অর্থনৈতিক অঞ্চলের পরিকল্পনা করা হয়েছে। ইতোমধ্যেই যা বাস্তবায়ন হতে চলেছে। থাইল্যান্ডের বিনিয়োগকারীরা এ অঞ্চলে বিনিয়োগ করতে পারেন।

আজ শনিবার রাজধানীর লেকশো’র হোটেলে আয়োজিত বাংলাদেশ-থাইল্যান্ড ইনভেস্টমেন্ট বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) এ সেমিনারের আয়োজন করে।

বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী- ছবি মহুবার রহমান।

বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী- ছবি মহুবার রহমান।

বিশেষ অর্থনৈতিক অঞ্চলে থাই বিনিয়োগকারীদের আহ্বান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, থাইল্যান্ড বাংলাদেশ দীর্ঘদিনের পারস্পরিক বন্ধুরাষ্ট্র। স্বাধীনতার পর থেকে বাংলাদেশের আর্থসামজিক উন্নয়নে সহযোগিতা করে যাচ্ছে দেশটি।

তোফায়েল আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল করার পরিকল্পনা করা হয়েছে। ইতোমধ্যে তার ২০টা বাস্তবায়ন হতে চলেছে। ক্রমান্বয়ে অন্যগুলো বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশে এখন বিনিয়োগের সময়। বিনিয়োগের উত্তম পরিবেশ আছে এখানে। আমি থাইল্যান্ডের বিনিয়োগকারীদের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করার আহ্বান জানাচ্ছি।

সেমিনারে বাংলাদেশের সাম্প্রতিক জঙ্গি ইস্যু নিয়েও কথা বলেন বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, সরকারের বিরুদ্ধে কুচক্রকারীরা জঙ্গি ইস্যু তৈরি করে বা জঙ্গি সৃষ্টি করে কিছুতেই পার পাবে না। তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে।

অর্থসূচক/আজম/শাহীন

এই বিভাগের আরো সংবাদ