স্যামসাং গ্যালাক্সি নোট৭ এর বিক্রি বন্ধ!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্যামসাং গ্যালাক্সি নোট৭ এর বিক্রি বন্ধ!

ব্যাটারিতে সমস্যার কারণে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ মডেলের হ্যান্ডসেট বিক্রি বন্ধ করে দিয়েছে স্যামসাং কর্তৃপক্ষ। মার্কিন যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ায় নতুন এ হ্যান্ডসেট ব্যবহারকারীর কাছ থেকে বেশ কিছু অভিযোগ পাওয়ার পরই এ সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

গতকাল শুক্রবার বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

Galaxy Note7এতে আরও জানানো হয়েছে, স্যামসাং মোবাইলের নতুন সংযোজন গ্যালাক্সি নোট৭ এর ব্যাটারি এবং চার্জার সংক্রান্ত বেশ কিছু অভিযোগ পেয়েছে স্মার্টফোন উৎপাদনকারী এ কোম্পানি। এ হ্যান্ডসেটের নির্দিষ্ট চার্জার ব্যবহার করার পরও বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন কয়েকজন ব্যবহারকারী।

এসব অভিযোগের সত্যতা যাচাইয়ের পর গত বুধবার অভিযুক্ত মডেলের হ্যান্ডসেটের বিক্রি ও বিপণন বন্ধ ঘোষণা করেছে স্যামসাং। কারিগরী সংশোধনের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ।

গত ২৯ আগস্ট স্যামসাং গ্যালাক্সি নোট৭ হ্যান্ডসেটের রাবারের ক্যাসিংসহ পুড়ে যাওয়া ভিডিও ইউটিউবে আপলোড করেছেন অ্যারিয়েল গঞ্জালেজ নামের ব্যক্তি। তিনি অভিযোগ করেন, বিদ্যুৎ সংযোগ দেওয়া অবস্থায় চার্জার থেকে ফোনটি খোলার পরপরই আগুনের মতো গরম হয়ে এ হ্যান্ডসেটের উপরের অংশ গলে গেছে।

আরেকজন তার ব্যক্তিগত নোটে লিখেছেন, তার বন্ধুর গ্যালাক্সি নোট৭ চার্জে থাকা অবস্থায় হঠাৎ করে বিস্ফোরিত হয়। এরপর স্যামসাংয়ের সেবাকেন্দ্রে যোগাযোগ করা হলে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে তারা।

প্রসঙ্গত, বড় ডিসপ্লের হ্যান্ডসেটের চাহিদার বিবেচনায় গত ১৯ আগস্ট ফ্যাবলেট (ফোন ও ট্যাবের সংমিশ্রণ) সিরিজের অন্যতম আকর্ষণ নিয়ে বাজারে আসে গ্যালাক্সি নোট৭। চোখের প্যাটার্নের মাধ্যমে নিরাপত্তা নিয়ন্ত্রণের জন্য এতে সর্বাধুনিক প্রযুক্তির আইরিস স্ক্যানার ফিচার যুক্ত করেছে স্যামসাং। বাজারে ছাড়ার আগেই নতুন হ্যান্ডসেট বিক্রির মাধ্যমে রেকর্ড আয়ের আশা করেছিল কোম্পানিটি।

তবে শুরুতেই এমন অভিযোগের কারণে স্যামসাং মোবাইল বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়তে পারে বলে জানিয়েছেন বাজার বিশ্লেষকরা।

অর্থসূচক/মিঠুন/এমই/

এই বিভাগের আরো সংবাদ