চট্টগ্রামে ‘তরুণ উদ্যোক্তা বাণিজ্যমেলা’ ২১ অক্টোবর
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে ‘তরুণ উদ্যোক্তা বাণিজ্যমেলা’ ২১ অক্টোবর

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে দেশে প্রথমবারের আয়োজিত হতে যাচ্ছে তরুণ উদ্যোক্তা বাণিজ্যমেলা বা ‘ওয়াইইটিএফ’। আগামী ২১ ‍অক্টোবর নগরীর এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে ১৫ দিনের এই মেলা শুরু হবে।

আজ চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) এর সভাপতি জসীম আহমেদ এই তথ্য সাংবাদিকদের সামনে তুলে ধরেন। জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চিটাগাং কসমোপলিটন তরুণ শিল্পোদ্যোক্তা ও ব্যবসায়ীদের একই প্ল্যাটফর্মে আনার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হচ্ছে।

২১ অক্টোবর চট্টগ্রামে শুরু হচ্ছে তরুণ উদ্যোক্তা বাণিজ্যমেলা।

২১ অক্টোবর চট্টগ্রামে শুরু হচ্ছে তরুণ উদ্যোক্তা বাণিজ্যমেলা।

জসীম আহমেদ জানান, মেলায় ২টি মেগা প্যাভিলিয়ন, ৬টি মিনি প্যাভিলিয়ন ও ৪৫টি সাধারণ স্টল থাকবে। তরুণ উদ্যোক্তারা তাদের দেশি-বিদেশি পণ্য নিয়ে এ মেলায় অংশ নেবেন। মেলার বাড়তি আকর্ষণ হিসেবে থাকবে তরুণ উদ্যোক্তাদের সম্ভাবনা ও সমস্যা বিষয়ক আলোচনা, উদ্বুদ্ধকরণ সেমিনার, সঙ্গীতানুষ্ঠান, র‍্যাফেল ড্র, ফ্যাশন শো ইত্যাদি।

তিনি বলেন, ‘তরুণ উদ্যোক্তা বাণিজ্যমেলা’ বা ‘ওয়াইইটিএফে চট্টগ্রামসহ সারা দেশের তরুণ উদ্যোক্তার সম্মিলন ঘটবে। এর ফলে নতুন ব্যবসায়িক সুযোগ সৃষ্টি, আইডিয়া আদান-প্রদান এবং পণ্যের প্রচার-প্রসার ও বাজার সম্প্রসারিত হবে। এ মেলার মাধ্যমে তরুণ উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচিত হবে।

জসীম আহমেদ জানান, মেলার শৃঙ্খলা রক্ষার স্বার্থে দর্শক-ক্রেতাদের জন্যে স্বল্পমূল্যের টিকেটের ব্যবস্থা থাকবে। মেলার উপার্জিত অর্থ ব্যবসায়িক কর্মকাণ্ড উদ্বুদ্ধকরণ কাজের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে ব্যয় করা হবে।

তিনি নারী উদ্যোক্তাদের মতো তরুণ উদ্যোক্তাদের সহজ শর্তে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছ থেকে ঋণ দেওয়ার জন্যে সরকারের প্রতি দাবি জানান। একইসঙ্গে মেধাসত্ত্ব আইন কঠোরভাবে প্রয়োগ করে তরুণ উদ্যোক্তাদের আইডিয়াগুলো সংরক্ষণের ওপর গুরুত্ব দেন তিনি।

সংবাদ সম্মেলন পর্ব শেষে ‘ওয়াইইটিএফ ২০১৬’ এর লোগো উন্মোচন করেন জেসিআই নেতারা।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী সহসভাপতি গিয়াস উদ্দিন, সহ-সভাপতি শফিউল আলম রানা, সাধারণ সম্পাদক ও মেলা কমিটির আহ্বায়ক জুনায়েদ ইজদানী, কোষাধ্যক্ষ বোরহান উদ্দিন সাহেদ, পরিচালক প্রকৌশলী মাশফিক আহমেদ রুশাদ, মনিরুজ্জামান, রুবাইয়াত সাকি প্রমুখ।

মেলায় অংশগ্রহণ করতে আগ্রহীরা স্টল গ্রহণের জন্য আগামী ৩০শে সেপ্টেম্বর, ২০১৬ এর মধ্যে নিম্মোক্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করে তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে পারবেন। মোবাইলঃ ০১৫৩৪৭৪০৬৬৬ এবং০১৮১৯৯৫৫৮১৪

এই বিভাগের আরো সংবাদ