‘রামপাল আন্দোলন বিএনপির সঙ্গে যুক্ত নয়’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘রামপাল আন্দোলন বিএনপির সঙ্গে যুক্ত নয়’

বাগেরহাটের রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বন্ধের আন্দোলনের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সুলতানা কামাল।

আজ মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে ‘রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র বিষয়ক সর্বশেষ পরিস্থিতি: নাগরিক সমাজের প্রতিক্রিয়া’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এ একথা বলেন।

‘রামপাল আন্দোলন বিএনপির সঙ্গে যুক্ত নয়’- সুলতানা কামাল

‘রামপাল আন্দোলন বিএনপির সঙ্গে যুক্ত নয়’- সুলতানা কামাল

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতাকারীরা বিএনপির সঙ্গে যুক্ত এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন, আমরা স্পষ্টভাবে বলতে চাই আমাদের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই। বিএনপি যখন ক্ষমতায় ছিলো তখন তারাও আমাদের আন্দোলনের বিরোধিতা করেছিল।

সুলতানা কামাল বলেন, সুন্দরবন আমাদের সম্পদ। এই সম্পদ বিনষ্ট হতে দেওয়া যাবে না। এই বন রক্ষায় জাতি আজ এক হলেও সরকার তার স্বার্থ হাসিলের জন্য সুন্দরবনকে বিনষ্ট করতে চায়। কিন্তু রামপাল হলে আমাদের প্রকৃতির যেমন ক্ষতি হবে তেমনিভাবে পরিবেশেরও ব্যাপক ক্ষতি হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব ডা. মো.আব্দুল মতিন, খুশি কবীর, অধ্যাপক এমএম আকাশ, সৈয়দা রিজিওনা হাসান, রুহিন হোসেন প্রিন্স, অধ্যাপক মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে সম্প্রতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের পর গতকাল সংবাদ সম্মেলন করে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদুৎ- বন্দর রক্ষা জাতীয় কমিটি।

সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের কথা শুনে মানুষ আশা করেছিলেন, তিনি জনমতের গুরুত্ব দিবেন। সুন্দরবন ধ্বংসকারী এই প্রকল্প বাতিল করবেন। কিন্তু, উল্টো কোম্পানি, তাদের কনসালট্যান্ট এবং স্তাবকরা যে ভুল ও অতিরঞ্জিত তথ্য প্রচার করেছে, সেগুলো পুনঃব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী।

দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি রামপাল প্রকল্পের বিরুদ্ধে অবস্থান নিলেও তাদের সঙ্গে ঐক্যবদ্ধ আন্দোলনে যাওয়ার কোনো সম্ভাবনা নেই বলে জানান তিনি।

আগামী ২৩ নভেম্বরের মধ্যে রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বাতিল না করলে ২৪ নভেম্বর থেকে ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচি এবং ২৬ নভেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি।

অর্থসূচক/মেহেদী

এই বিভাগের আরো সংবাদ