ইরানের পর সিঙ্গাপুরকেও অনায়াসে হারাল বাংলাদেশের মেয়েরা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইরানের পর সিঙ্গাপুরকেও অনায়াসে হারাল বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশ দল এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে টানা দ্বিতীয় জয় পেয়েছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠানরত ‘সি’ গ্রুপের খেলায় স্বাগতিক মেয়েরা সোমবার সিঙ্গাপুরকে ৫-০ গোলে হারায়। দুটি করে গোল দেন কৃষ্ণা রানী সরকার ও অনুচিং মোগিনি। অপর গোলটি করেন মৌসুমী জাহান।
footballআগামী বুধবার কিরগিজস্তানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে তারা। কোচ গোলাম রব্বানি ছোটনের দলটি ইরানকে ৩-০ গোলে হারিয়ে চূড়ান্ত পর্বে ওঠার লক্ষ্যে অভিযান শুরু করে।
অপরদিকে নিজেদের প্রথম খেলায় সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ২-২ ড্র করেছিল সিঙ্গাপুর। আগের খেলাটির মতো এদিনও বাংলাদেশের মেয়েরা শুরু থেকে বিপক্ষের রক্ষণে একের পর এক আক্রমণ চালাতে থাকে। যদিও প্রথম গোল পেতে ৩৯ মিনিট অপেক্ষা করতে হয় তাদের।
এর আগ পর্যন্ত ছিল সুযোগ নষ্টের মহড়া। সপ্তম মিনিটে বক্সের জটলার মধ্যে ফাঁকা পোস্টে বল পেয়েও বাইরে মারেন ইরানের বিপক্ষে গোল করা সিরাত জাহান স্বপ্না।
১৮ মিনিটে মৌসুমী জাহানের জোরালো শট পোস্টে লেগে প্রতিহত হয়। সাত মিনিট পর ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে অধিনায়ক কৃষ্ণার প্লেসিং শট সমর্থকদের হতাশ করে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।
অবশেষে সানজিদা খাতুনের ক্রসে কৃষ্ণার হেড লক্ষ্য খুঁজে পেলে প্রথম গোলের আনন্দে স্বাগতিকরা। বিরতির পর পাওয়া প্রথম সুযোগটি কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। ৪৭তম মিনিটে শামসুন্নাহারের ক্রসে কৃষ্ণা সহজেই গোলরক্ষক নুর ইজ্জাতিকে পরাস্ত করেন।
তিন মিনিটের মধ্যে আরও দুই গোল দিয়ে জয় নিশ্চিত করে নেয় বাংলাদেশ। ৮৩তম মিনিটে বদলি খেলোয়াড় তহুরা খাতুনের শট গোলরক্ষক গ্লাভসবন্দি করতে পারেননি; গোলমুখ থেকে ফিরতি শটে অনুচিং মোগিনি স্কোরলাইন ৩-০ করে দেন। এরপর কর্নার থেকে মৌসুমীর জোরালো শট ঠিকানা খুঁজে পায়। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আরও এক গোল করে আয়েশী জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।
সোমবারের প্রথম ম্যাচে কিরগিজস্তানকে ৯-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করা ইরান। দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫-০ গোলে হারায় চাইনিজ তাইপে যাদেরকে বাংলাদেশের মুল প্রতিপক্ষ হিসেবে ভাবা হচ্ছে।
এই বিভাগের আরো সংবাদ