‘গোপালগঞ্জ এখন বাঙ্গালিদের রাজনৈতিক তীর্থস্থান’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘গোপালগঞ্জ এখন বাঙ্গালিদের রাজনৈতিক তীর্থস্থান’

গোপালগঞ্জ এখন বাঙ্গালি এবং বাংলাদেশের রাজনীতির জন্য তীর্থস্থান বলে উল্লেখ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সুপ্রীমকোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পেশাজীবী সমন্বয় পরিষদ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

obaidul-kader-new

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

তিনি বলেন, স্বাধীনতা বিরোধীচক্র দেশের যে সকল স্থানকে নিষিদ্ধ ঘোষণা করেছিল সেগুলো এখন বাংলাদেশের উজ্জল স্থান হয়ে আছে। তার মধ্যে ধানমন্ডি ৩২নং এবং গোপালগঞ্জ অন্যতম।

মন্ত্রী বলেন, ধানমন্ডি ৩২ নং এখন বাঙ্গালী ও বাংলাদেশের রাজনীতির স্মারক হয়ে আছে। আর গোপালগঞ্জ এখন তীর্থস্থান।

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দায়িত্বশীল জায়গায় বসে দায়িত্বহীন কথা বলা থেকে বিরত থাকতে হবে। তাহলেই কেবল বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

সেতুমন্ত্রী বলেন, বিশ্বাসঘাতকদের কোনও ক্ষমা নেই। তাদের মৃত্যুও হবে অস্বাভাবিক। সিরাজ-উদ-দৌলার হত্যাকারীদের মৃত্যু যেমন অস্বাভাবিকভাবে হয়েছে, তেমনই বঙ্গবন্ধুর হত্যাকারীদেরও অস্বাভাবিক মৃত্যু হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের মধ্যে যারা বেঁচে আছে- তারা কেউ আজ শান্তিতে নেই। সবাই ঘর ছাড়া; পালিয়ে বেড়াচ্ছে।

পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি এ.কে.এম মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, এটর্নি জেনারেল মাহবুবে আলম, কৃষিবিদ ইনস্টিটিউশনের সভাপতি বাহাউদ্দিন নাছিম, সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন প্রমুখ।

অর্থসূচক/মুন্নাফ

এই বিভাগের আরো সংবাদ