'হামলাকারী জঙ্গি বলে মনে করেন না খালেদা'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘হামলাকারী জঙ্গি বলে মনে করেন না খালেদা’

গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলা এবং কল্যাণপুরে জঙ্গি অভিযানের ঘটনাকে সাজানো নাটক বলে মনে করেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। এ হামলার সঙ্গে জড়িতদের জঙ্গি বলে মনে করেন না তিনি।

আজ সোমবার রাজধানীর শাহবাগের বারডেম মিলেনায়তনে শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

tofayel

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ফাইল ছবি

তিনি বলেন, দেশে যে সব জঙ্গি নিহত হচ্ছে- তাদেরকে জঙ্গি বলে মনে করেন না খালেদা জিয়া। তাহলে উনার কাছে আমার প্রশ্ন, জঙ্গি কারা? যারা নিজেদেরকে জঙ্গি বলে পরিচয় দিলেও খালেদা বলছেন, তারা জঙ্গি না।

মন্ত্রী বলেন, জঙ্গি হওয়ার কারণে পরিবারের সদস্য এমনকি মা-বাবাও যাদের স্বজন এবং সন্তান পরিচয় দিতে অপারগতা প্রকাশ করছেন, সেখানে তাদের জন্য খালেদার দরদ বেড়ে যাচ্ছে। তাহলে কী মার চেয়ে মাসির দরদ বেশি হয়ে যাচ্ছে না?

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে তার সুযোগ্য কন্যার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। বাংলাদেশ আজ পৃথিবীতে উন্নয়নের উদাহরণ সৃষ্টি করেছে। কিন্তু দেশীয় এবং আন্তর্জাতিক কিছু ষড়যন্ত্রকারীরা সেটাকে থামিয়ে দিতে সব সময় বাধা সৃষ্টি করছে।

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু ছিলেন দূরদৃষ্টি সম্পন্ন একজন নেতা। তিনি চোখে ভবিষ্যৎ দেখতে পেতেন। সে অনুযায়ী, দেশকে এগিয়ে নিতে চেয়েছিলেন তিনি। কিন্তু স্বধীনতাবিরোধী কিছু ঘাতক তা হতে দেয়নি।

তিনি বলেন, একাত্তরের সময় মহত্মা গান্ধী বেঁচে থাকলে তিনিও অবাক হয়ে যেতেন। কারণ মুজিবের অসহযোগ আন্দোলন তার আন্দোলনকে ছাড়িয়ে গিয়েছিল।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক মীর নজরুল ইসলামের সভাপতিত্বে এ আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, বঙ্গবন্ধু যাদুঘরের ট্রাস্টি ও বারডেমের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সরোয়ার আলী, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি এ.কে. আজাদ, সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার প্রমুখ।

অর্থসূচক/মুন্নাফ/এমই/

এই বিভাগের আরো সংবাদ