ট্রেনের অগ্রিম টিকেটে আগ্রহ নেই খুলনাবাসীর
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ট্রেনের অগ্রিম টিকেটে আগ্রহ নেই খুলনাবাসীর

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট কেনার চাপ নেই খুলনা রেলওয়ে স্টেশনে। কোরবানি ঈদে বাড়ি ফেরা ঘিরে উত্তাপ নেই খুলনাবাসীদের মাঝে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে আজ সোমবার সকাল ৮টা থেকে।

টিকেট বিক্রির প্রথম দিনে বেলা ১১টা অনেকটা খালি ছিল খুলনা রেলওয়ে স্টেশন। এ সময়ের মধ্যে টিকেট প্রত্যাশীদের তেমন ভিড় লক্ষ করা যায়নি। প্রতিবার ঈদের আগে অগ্রিম টিকেট বিক্রি শুরুর প্রথম দিন থেকে স্টেশনে টিকেটপ্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা গেলেও এবারের চিত্র একেবারেই ব্যতিক্রম। স্টেশনের টিকেট কাউন্টারগুলোতে কোনো ভিড় নেই।

Khulna

খুলনা রেলওয়ে স্টেশনে টিকেটপ্রত্যাশীদের বাড়তি চাপ নেই।

৭ সেপ্টেম্বর তারিখে যাত্রার টিকেটের জন্য অল্প কয়েকজন টিকেটপ্রত্যাশী স্টেশনে উপস্থিত হলেও কাউন্টারে তেমন ভিড় দেখা যাচ্ছে না। কাউন্টারে যাওয়ার সঙ্গে সঙ্গে টিকেট কাঙ্ক্ষিত টিকেট নিয়ে ঘরে ফিরছেন তারা। তবে আগামীকাল বা তার পর দিন ভিড় বাড়তে পারে বলে জানিয়ে খুলনাঞ্চলের রেলওয়ে কর্মকর্তারা।

তাদের মতে, জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ার পরই মূলত টিকেটের চাহিদা আরও বাড়বে। সে সময় রেলওয়ে স্টেশনের টিকেট কাউন্টারে টিকেটপ্রত্যাশীদের ভিড় অনেক বাড়বে।

খুলনা রেলস্টেশন সূত্রে জানা যায়, আজ সোমবার অগ্রিম টিকেট বিক্রির প্রথম দিনে ৭ সেপ্টেম্বর তারিখের টিকেট পাওয়া যাচ্ছে। ধারাবাহিকভাবে ৩০ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত ৮ থেকে ১১ সেপ্টেম্বর তারিখের টিকেট বিক্রি করা হবে। ফিরতি টিকেট বিক্রি শুরু হবে আগামী ৫ সেপ্টেম্বর। এরপর টানা ৯ সেপ্টেম্বর পর্যন্ত ১৪ থেকে ১৮ সেপ্টেম্বর তারিখে যাত্রার টিকেট পাওয়া যাবে। প্রত্যেক ব্যক্তি সর্বাধিক ৪টি টিকেট সংগ্রহ করতে পারবেন।

খুলনা রেল স্টেশনের টিকিট মাস্টার প্রশান্ত কুমার বলেন, সাধারণ দিনের মতোই টিকেট বিক্রি চলছে। অগ্রিম টিকেট বিক্রি হলেও স্টেশনে বাড়তি চাপ নেই। আশা করছি দুই এক দিন পর চাপ বাড়তে পারে।

অর্থসূচক/শিউলী/এমই/

এই বিভাগের আরো সংবাদ