সবাই টিকেট পাবে: রেলওয়ে ডিজি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সবাই টিকেট পাবে: রেলওয়ে ডিজি

অন্যবারের চেয়ে এবার রেলের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। আর এ কারণে এই বছর যারা টিকেট নিতে আসছে তারা সবাই টিকেট পাবেন বলে জানিয়েছেন রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো. আমজাদ হোসেন।

রেলওয়ের ডিজি বলেন, আজ সকাল থেকে ঈদুল আযহার অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। অন্যবারের চেয়ে এবার আমাদের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। যাত্রীরা সুন্দরভাবে টিকেট নিচ্ছেন কোনো ধরনের সমস্যা নেই। আজ যারা এসেছেন সবাই টিকেট পাবে, কোনো সমস্যা হবে না।Train ticket2

সোমবার রাজধানীর কমলাপুর রেল স্টেশনে অগ্রিম টিকেট বিক্রির সার্বিক অবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রসঙ্গত, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৮টা থেকে এ টিকেট বিক্রি শুরু হয়। ৭ সেপ্টেম্বর তারিখে যাত্রার জন্য টিকেট বিক্রি হচ্ছে আজ। এক ব্যক্তি সর্বোচ্চ ৪টি টিকেট কিনতে পারবেন।

আমজাদ হোসেন বলেন, গতবারের তুলনায় এবার যাত্রী সংখ্যা আরও বাড়বে। প্রতিদিন কমলাপুর থেকে ৬৯টি ট্রেন ছাড়বে। এতে সিট সংখ্যা ৪৬ হাজার ৩৬৫টি। এছাড়া বেশ কিছু নতুন কিছু টেন চালু হচ্ছে। এগুলোর টিকেট বিক্রি হচ্ছে।

তিনি বলেন, দিনাজপুর, রাজশাহী, খুলনাসহ বিভিন্ন রুটে নতুন ট্রেন যুক্ত হয়েছে। এসব নতুন ট্রেনে প্রায় ৯০০ মতো যাত্রী যেতে পারবে। আমাদের ধারণক্ষমতা ডাবলের কাছাকাছি চলে এসেছে। তাই আমরা আশা করছি যারা টিকেট কাটতে আসছে তারা সবাই টিকেট পাবেন।

টিকেট কালোবাজারী সম্পর্কে রেলওয়ে ডিজি বলেন, আপনারা এখনো কোনো ধরনের কালোবাজারী সংবাদ পাননি এবং পাবেন না। কালোবাজারী রোধ আমরা ঈদের ১০ দিন আগেই টিকেট বিক্রি শুরু করেছি। স্টেশনে জিআরপি, আরএনপি, স্থানীয় পুলিশ, গোয়েন্দা, র‌্যাব ও বিজিবির সহযোগিতায় টিকেট কালোবাজারী প্রতিরোধে সার্বক্ষণিক প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

কোনো অবস্থায় কালোবাজারীদের প্রশ্রয় দেওয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, যাত্রীদের কাছে অনুরোধ আপনারা কাউন্টার থেকে টিকেট কিনুন, কোনো ব্যক্তি কাছ থেকে টিকেট নিবেন না।

অর্থসূচক/এমআই/

 

এই বিভাগের আরো সংবাদ