কিনলেজবসের এক মাসপূর্তি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কিনলেজবসের এক মাসপূর্তি

বাংলাদেশে ই-কমার্সের প্রসারের সাথে সাথে এর জনপ্রিয়তাও সমান তালে বেড়ে চলছে। সারাবিশ্বের মতো বাংলাদেশের মানুষও প্রযুক্তির এই উপহারকে কাজে লাগিয়ে সেরে ফেলছেন তাদের প্রয়োজনীয় কেনাকাটা। ক্রেতারা যেমন কেনাকাটা করছেন তেমনি উদ্যোক্তারাও পিছিয়ে নেই। দেশীয় উদ্যোক্তাদের পাশাপাশি বিদেশি অনেক কোম্পানিও আমাদের দেশে ই-কমার্স বিজনেস শুরু করেছে। তাই এই খাতে সৃষ্টি হয়েছে অনেক নতুন কর্মসংস্থানের। এই কর্মসংস্থানের সুযোগগুলোকে সকলের সুবিধার জন্য, একটি প্লাটফর্মে নিয়ে আসার লক্ষ্যকে সামনে রেখে, এক মাস আগে যাত্রা শুরু করে কিনলেজবস ডট কম। কিনলেজবস বাংলাদেশের প্রথম ই-কমার্স জবসাইট।

কিনলেজবসের এক মাসপূর্তি

কিনলেজবসের এক মাসপূর্তি

কিনলেজবস ডট কম যাত্রা শুরুর পর থেকেই সকলের কাছ থেকে অভাবনীয় সাড়া পাচ্ছে। প্রচুর ভিজিটর প্রতিদিন ই-কমার্সের এই জব প্লাটফর্মে ভিজিট করছেন। বর্তমানে এলেক্সা রেঙ্কিং এ বাংলাদেশে কিনলেজবস এর অবস্থান ১১৯৫ ও ওয়ার্ল্ডওয়াইড অবস্থান ৪৩৬৮৪৫।

সম্প্রতি ইউআইইউ ইউনিভার্সিটিতে মার্কেটার্স মার্কেট নামে একটি ফেয়ার অনুষ্ঠিত হয়েছে যেখানে কিনলেজবস অংশগ্রহণ করে। সেখানকার শিক্ষার্থী ও মেলায় আগত ভিজিটরদের কাছ থেকে তারা ব্যাপক সাড়া পায়।

সম্প্রতি ইউআইইউ ইউনিভার্সিটিতে মার্কেটার্স মার্কেট নামে একটি ফেয়ার অনুষ্ঠিত হয়েছে যেখানে কিনলেজবস অংশগ্রহণ করে।

সম্প্রতি ইউআইইউ ইউনিভার্সিটিতে মার্কেটার্স মার্কেট নামে একটি ফেয়ার অনুষ্ঠিত হয়েছে যেখানে কিনলেজবস অংশগ্রহণ করে।

কিনলে জবসের প্রতিষ্ঠাতা সোহেল মৃধা বলেন, “ইতোমধ্যেই হাজারের অধিক চাকুরীপ্রার্থী এই সাইটে তাদের সিভি ড্রপ করেছেন ও ১১০টি কোম্পানি নিবন্ধিত হয়েছে। চাকরি দাতাদের মধ্যে রয়েছে দেশের স্বনামধন্য কিছু কোম্পানি; যাদের মধ্যে রকমারি, ওয়ালেটমিক্স, ব্রানো, দিনরাত্রি, ইসুফিয়ানা, রাইটচয়েজ অন্যতম। মাত্র একমাসের এই অগ্রগতিকে বাংলাদেশের ই-কমার্স সেক্টরের জন্য একটি বড় শুভ লক্ষণ হিসেবেই দেখছেন তিনি।”

ই-ক্যাবের সভাপতি রাজিব আহমেদ বলেন, “ই-কমার্স সেক্টরের উন্নতির জন্য দক্ষ মানব শক্তির কোনো বিকল্প নাই। যত দ্রুত আমরা আমাদের দেশেএই সেক্টরের জন্য পর্যাপ্ত ট্রেনিং ও শিক্ষার মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরিকরতে পারব, তত দ্রুতই ই-কমার্স একটি শক্ত ভিতের উপর দাঁড়াবে। তা না হলে অন্যান্য দেশের এক্সপার্টরা আমাদের এই শূন্যস্থান দখল করে নিবে ও আমরা পরনির্ভরশীল হয়ে যাব। কিনলেজবসকে ধন্যবাদ যে তারা ই-কমার্সের জন্য একটি আলাদা জব সাইট তৈরি করেছে।”

কিনলেজবস ডট কম তাদের এই যাত্রায় সকলকে পাশে পেতে চায়। কিনলে জবসে ঢুকতে ক্লিক করুন এই লিংকে-www.keenlayjobs.com

এই বিভাগের আরো সংবাদ