সফটওয়্যার রপ্তানি বাড়াতে বেসিসের যৌথ সেমিনার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সফটওয়্যার রপ্তানি বাড়াতে বেসিসের যৌথ সেমিনার

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার রপ্তানি বাড়াতে বিপণন পরিকল্পনা নিয়ে শনিবার রাজধানীর কারওয়ান বাজারস্থ বেসিস মিলনায়তনে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বেসিস, নেদারল্যান্ডের সেন্টার ফর প্রমোশন অব ইমপোর্টস (সিবিআই) ও বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

basis seminerবেসিসের সহ-সভাপতি ফারহানা এ রহমানের সভাপতিত্বে সেমিনারে আলোচক হিসেবে ছিলেন বেসিসের আন্তর্জাতিক বাজার সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং আপডেট সল্যুউশনস টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা টিআইএম নুরুল কবির, দ্য ডাটাবিজ সফটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদ কামাল, বেটারস্টোরিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ উদ্দিন আনোয়ার, দোহাটেক নিউ মিডিয়ার স্বত্বাধিকারী একেএম সামছুদ্দোহা, ন্যাসসেনিয়া লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ সায়ের হাসান ও অপটিমা এইচআর সল্যুউশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোর্শেদ হায়দার।

সেমিনারে বেসিসের সদস্যভুক্ত দেড় শতাধিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।

সেমিনারে আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের রপ্তানি সম্ভাবনা, বাজার বিশ্লেষণ, ভিন্ন বাজারের জন্য আলাদা পরিকল্পনা ও বাস্তবায়ন, বিনিয়োগ বৃদ্ধি ও আন্তর্জাতিক সক্ষমতা তৈরিতে করণীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

পাশাপাশি এসব বিষয়ে বেসিসের সদস্য কোম্পানিগুলোর সক্ষমতা তৈরিতে বেসিস ও বিআইটিএমের উদ্যোগে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানানো হয়। আগামী অক্টোবরে ২ দিনব্যাপী এই প্রশিক্ষণ দেওয়া হবে এবং পরবর্তী ৬ মাসব্যাপী মেন্টরশিপ প্রদান করা হবে। ইতোমধ্যেই প্রশিক্ষণের নিবন্ধন শুরু হয়েছে, যা চলবে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত। প্রশিক্ষণ সম্পর্কে আগ্রহীরা বিআইটিএম কার্যালয়ে উপস্থিত হয়ে কিংবা ০৯৬১২৩৪২৪৮৬ ফোন করে বিস্তারিত জানতে পারবেন।

এই বিভাগের আরো সংবাদ