১১৩ প্রতিষ্ঠান পাচ্ছে জাতীয় রপ্তানি ট্রফি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১১৩ প্রতিষ্ঠান পাচ্ছে জাতীয় রপ্তানি ট্রফি

২০১১-২০১২ এবং ২০১২-২০১৩ র্অথবছরে ১১৩ প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফির জন্য মনোনীত করেছে সরকার। আগামীকাল ২৮ আগষ্ট সকাল ১০ টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ট্রফি প্রদান করবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় বক্তব্য রাখবেন বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরী, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, এনডিসি, এফবিসিসিআই-এর সভাপতি আব্দুল মাতলুব আহমাদ এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান মাফরুহা সুলতানা।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বাণিজ্য মন্ত্রণালয় সূত্র মতে, ২০১১-২০১২ বছরে ২৪টি পণ্য ও সেবা খাতে ২৪টি রপ্তানিকারক প্রতিষ্ঠানকে র্স্বণ, ১৮টি পণ্য ও সেবা খাতে ১৮টি রপ্তানিকারক প্রতিষ্ঠানকে রৌপ্য এবং ৯টি পণ্য খাতে ৯টি রপ্তানিকারক প্রতিষ্ঠানকে ব্রোঞ্জ ট্রফির জন্য মনোনীত করা হয়ছে। পণ্য খাতের একটি প্রতিষ্ঠানকে র্সবোচ্চ রপ্তানি আয় র্অজনের স্বীকৃতি স্বরূপ র্স্বণ ট্রফির জন্য মনোনীত করা হয়েছে।

২০১২-২০১৩ ট্রফি বছরে ২৬টি পণ্য ও সেবা খাতের ২৬টি রপ্তানিকারক প্রতিষ্ঠানকে র্স্বণ, ১৯টি পণ্য ও সেবা খাতে ১৯টি রপ্তানিকারক প্রতিষ্ঠানকে রৌপ্য এবং ১৫টি পণ্য খাতে ১৫টি রপ্তানিকারক প্রতিষ্ঠানকে ব্রোঞ্জ ট্রফির জন্য মনোনীত করা হয়ছে। পণ্য খাতের র্সবোচ্চ রপ্তানি অবদানের জন্য একটি প্রতিষ্ঠানকে র্স্বণ ট্রফি প্রদানরে জন্য মনোনীত হয়ছে।

অর্থসূচক/আজম

এই বিভাগের আরো সংবাদ