চোখ সরে না যাদের দেখে ...
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চোখ সরে না যাদের দেখে …

কাজল আগারওয়াল

কাজল আগারওয়াল

বাংলাদেশে চলচ্চিত্রপ্রেমীরা হলিউড-বলিউডের পাশাপাশি ভারতের দক্ষিণী সিনেমাও কিছু কিছু দেখেন। বিশেষভাবে তরুণ বাংলাদেশিদের কাছে ভারতের তামিল-তেলুগু সিনেমার বেশ কদর লক্ষ্য করা যায়। কারণ, এই সিনেমাগুলো নায়কের মারদাঙ্গা অ্যাকশন এবং নায়িকার ‘স্পাইসি’ লুকের জন্য বিখ্যাত। ভারতের মারাঠি, তামিল, তেলুগু, মালয়ালাম বা কন্নড় ভাষার ছবিগুলো হিন্দি ছবির মতো অতো জনপ্রিয় হতে পারছে না মূলত ভাষার সীমাবদ্ধতার কারণে। বাংলাদেশে হিন্দি ভাষা অনেকেই বোঝেন। তাছাড়া স্টার প্লাস, জি টিভি, সনি বা কালারস চ্যানেলের হিন্দি সিরিয়ালগুলোর জনপ্রিয়তার সুবাদে সিনেমার হিন্দি ভাষা বুঝতে কোনো সমস্যাতেই পড়েন না বাংলা ভাষাভাষিরা।

তবে ইদানিং ভাষার দুরত্ব ঠিকই অতিক্রম করে ফেলছে দক্ষিণের ছবিগুলো। ইদানীং হিন্দি ভাষাভিত্তিক সিনেমার চ্যানেলগুলোতে ডাবিং করে প্রচারিত হচ্ছে তামিল-তেলুগু ছবি। তাছাড়া অনলাইনে এসব ছবি খুব সহজেই ডাউনলোড করা যাচ্ছে। এমন দর্শক-শ্রোতা খুব কমই আছেন যারা ভারতের দক্ষিণী ছবি দেখেননি। আর কিছু না হোক, অন্তত তামিল ভাষায় নির্মিত ‘বাহুবলী’র দর্শক কিন্তু বাংলাদেশে কম ছিল না। ছবিটি বাংলাদেশে মুক্তি না পেলেও অনলাইনে ছড়িয়ে পড়া কপি দেখে সাধ মিটিয়েছেন অনেক বাংলাদেশি।

অন্যদিকে, ঢালিউডের বেশ কিছু ছবি তামিল-তেলুগু ছবি থেকে নকল করার অভিযোগ পাওয়া যায়। দর্শকরা এসব নকলবাজি খুব সহজেই ধরতে পারেন। কারণ, তামিল-তেলুগু ছবি যে আগেই দেখা হয়ে গেছে! ওখান থেকে কপি করে বাংলাদেশি দর্শকের কাছে বার বার ধরা পড়ছেন ঢালিউডের চলচ্চিত্র পরিচালকরা। দক্ষিণের ওই ছবিগুলোর আকষর্ণীয় কোনো দৃশ্য, নাচের মুদ্রা, গান এমনকি সাজগোজ সবই নকল করা হচ্ছে ঢালিউডের ছবিতে।

যাই হোক, দক্ষিণের ছবির আরেক আকর্ষণ নায়িকাদের স্পাইসি লুক। তবে ঐতিহ্যবাহী পোশাক শাড়িতে যেন তাদের রূপের জৌলুশ আরও বেড়ে যায়। এমন কিছু অভিনেত্রীর নাম এখন অনেকেই জানেন। কাজল আগারওয়াল, তামান্না ভাটিয়া, সামান্তা, নয়নতারা, শ্রুতি হাসান, আনসিকা, শ্রেয়া সরন নামগুলো চলচ্চিত্রপ্রেমীদের কাছে খুব চেনাজানা। বিশেষভাবে, শাড়ি পরিহীত অবস্থায় এসব অভিনেত্রীর দিক থেকে চোখ ফেরানো বেশ কঠিন। তাই নাম না জানলেও ক্ষতি নেই। শুধু দেখে যান।

ভারতের বিনোদন সংবাদমাধ্যম বলিউডলাইফ কোন নায়িকা বেশি আকর্ষণীয় এ নিয়ে ভোটাভুটির আয়োজন করেছে। শাড়িতে কোন অভিনেত্রীকে বেশি ‘সেক্সি’ দেখায় তা জানাচ্ছেন দর্শক-শ্রোতা। ভোটের দিক দিয়ে কে বেশি এগিয়ে তা প্রাথমিকভাবে জানা যায়নি।  তবে এটা নিশ্চিত কে বেশি সুন্দরি তা নিয়ে দর্শক-শ্রোতারা নিশ্চিত দ্বিধায় পড়ে যাবেন।

Hansika-Motwani

আনসিকা মাতওয়ানি

তামান্না ভাটিয়া

তামান্না ভাটিয়া

শ্রুতি হাসান

শ্রুতি হাসান

শ্রেয়া সরন

শ্রেয়া সরন

সামান্তা রুথ প্রভু

সামান্তা রুথ প্রভু

তৃষা কৃষ্ণা

তৃষা কৃষ্ণা

অর্থসূচক/রাশিদ

এই বিভাগের আরো সংবাদ