সুন্দরবনের ক্ষতি হবে না: প্রধানমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সুন্দরবনের ক্ষতি হবে না: প্রধানমন্ত্রী

ভারতের যৌথ উদ্যোগে রামপালে কয়লা বিদ্যুতকেন্দ্র স্থাপনের ফলে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। বিকেল সোয়া ৪টার দিকে এ সংবাদ সম্মেলন শুরু হয়েছে।

বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, রামপাল নিয়ে ভিত্তিহীন প্রচারণা চালানো হচ্ছে। মনকড়া কথা দিয়ে মানুষকে ভুল ধারণা দেওয়া হচ্ছে। উন্নত দেশগুলোতে যেখানে বিদ্যুতের বড় একটি অংশ মেটানো হয় কয়লা চালিত বিদ্যুৎকেন্দ্র থেকে। সেখানে আমাদের দেশে তার পরিমাণ মাত্র ১ এর সামান্য বেশি।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা ইতোমধ্যে সুন্দরবনের রামপালের নকশা ও ভিডিও দেখেছেন। এটা পরিবেশের কোনো ক্ষতি করবে না। সুন্দরবনের ওপর কোনো খারাপ প্রভাব পড়বে না।

রামপাল নিয়ে বিএনপি উদ্ভট তথ্য দিয়েছে জানিয়ে তিনি বলেন, আমি বুঝতে পারছি না। কেন তারা এ নিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছে। এর পেছনে বিনপির গভীর ষড়যন্ত্র আছে।

তিনি বলেন, উন্নয়ন বিরোধী মহল এ নিয়ে অপপ্রচার চালাচ্ছে।তারা ভুল তথ্য দিয়ে জনমনে ভীতি ছড়াচ্ছে। তারা শব্দ দুষণ, পানি দূষণ, পরিবেশ দূষণের কথা বলেছে। আমরা সে বিষয়ে সজাগ। ফলে পরিবেশের ক্ষতি হওয়ার কোনো আশঙ্কা নেই। তাছাড়া শব্দ নিয়ন্ত্রণের ব্যাপারে বিশেষ ব্যবস্থা রয়েছে।

অর্থসূচক/শাহীন

এই বিভাগের আরো সংবাদ