রাজনৈতিক কারণেই রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিরুদ্ধে খালেদা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রাজনৈতিক কারণেই রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিরুদ্ধে খালেদা

শুধু রাজনৈতিক কারণেই বিএনপি নেত্রী খালেদা জিয়া রামপাল বিদ্যুৎ প্রকল্পের বিরোধীতা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ বৃহস্পতিবার রাজধানীর কমলাপুর বাস ডিপোতে জাতীয় শোকদিবস উপলক্ষ্যে বিআরটিসি শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

Md. Nasim

স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

মোহাম্মদ নাসিম বলেন, হঠাৎ করেই বিএনপি নেত্রী রামপালের বিরুদ্ধে কথা বললেন। রামপালের চুক্তি হয়েছে অনেক আগেই। ইতোমধ্যে কাজও শুরু হয়ে গেছে। এখন বিএনপি নেত্রীর ঘুম ভাঙ্গলো, রামপালে বিদ্যুৎ কেন্দ্র করা যাবে না। এ যেন মার চেয়ে মাসীর দরদ বেশি। আমাদের চেয়ে তিনি (খালেদা) সুন্দরবনকে বেশি ভালোবাসেন না। বাংলাদেশের উন্নয়ন চান না তিনি।

তিনি বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র সুন্দরবনের কোনো ক্ষতি করবে না। রাজনৈতিক কারণেই রামপাল বিদ্যুৎ নিয়ে ফায়দা হাসিল করতে চাইছেন তিনি। কিন্তু শেখ হাসিনা সরকারের উন্নয়ন যাত্রা কেউ ব্যাহত করতে পারবে না।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া বঙ্গবন্ধুকে হত্যা, জাতীয় চার নেতা হত্যার প্রতিবাদ বা নিন্দা কোনো দিনই জানাননি। কারণ এ হত্যাকাণ্ডে লাভবান হয়েছে তারাই। বরং হত্যাকারীদের রাষ্ট্রদূত বানানোসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়েছেন তারা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার অসম্ভব ছিল। ১৯৮১ সালের আগে বিচার হবে- এমনটা চিন্তাই করতে পারিনি আমরা। বিএনপি-জামায়াত বিচার বন্ধ করে রেখেছিল। খালেদা জিয়ার নির্দেশে মওদুদ আহমেদ এটি করেছিলেন। কিন্তু শেখ হাসিনা বাংলার মানুষকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতা হত্যার বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

বিআরটিসির শ্রমিকদের উদ্দেশ্যে নাসিম বলেন, বাংলাদেশ সৃষ্টির পর বঙ্গবন্ধু বিআরটিসি সৃষ্টি করেছেন। আপনারা স্বাধীনভাবে কাজ করছেন, জীবন-যাপন করছেন। আপনারা রাষ্ট্রীয় সম্পদ বাঁচিয়ে রাখছেন, কেউ যাতে সম্পদ ধ্বংস করতে না পারে।

বিআরটিসির শ্রমিকদের চাকরি স্থায়ী করার আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, এর জন্য যা করা প্রয়োজন আমরা সবই করবো। প্রধানমন্ত্রী সঙ্গে এ বিষয়ে শিগগির আলোচনা করা হবে।

অর্থসূচক/আজম/এমই/

এই বিভাগের আরো সংবাদ