হংকংয়ের পুঁজিবাজারে মরগ্যানস্ট্যানলিকে ১৯ কোটি টাকা জরিমানা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হংকংয়ের পুঁজিবাজারে মরগ্যানস্ট্যানলিকে ১৯ কোটি টাকা জরিমানা

গ্রাহকের চাহিদামতো সেবা দিতে না পারায় হংকং পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক ব্যাংক মরগ্যান স্ট্যানলিকে ১৮ কোটি ৮০ লাখ টাকা জরিমানা করেছে।

hong kongখবরটি জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ। খবরে বলা হয়, মরগ্যানস্ট্যানলি হংকং সিকিউরিটিজ লিমিটেডকে তাদের অভ্যন্তরীণ কর্মকাণ্ডের ব্যর্থতার জন্য দোষী সাব্যস্ত করা হয়। এরপর হংকং পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা দি সিকিউরিটিজ অ্যান্ড ফিউচারস কমিশন কোম্পানিটিকে এই জরিমানা করে।

কমিশন জানিয়েছে, মরগ্যানস্ট্যানলি ইলেকট্রনিক ট্রেডিং সিস্টেমের তথ্য সংরক্ষণ এবং শর্ট-সেলিং অর্ডার সংক্রান্ত বিধিনিষেধ যথাযথভাবে মেনে চলেনি।

জরিমানার সাথে সাথে নিয়ন্ত্রক সংস্থা মার্কিন ওই ব্যাংকটিকে সতর্ক করে দেয়। মরগ্যানস্ট্যানলি ১৯৮৭ সাল থেকে হংকংয়ে কর্মকাণ্ড চালিয়ে আসছে। হংকংয়ে ব্যাকটির প্রশান্ত-মহাদেশীয় অঞ্চলের প্রধান কার্যালয়ও আছে। ২৪টি দেশে ১৩০০’র বেশি অফিসের মাধ্যমে কর্মকাণ্ড চালাচ্ছে ১৯৩৫ সালে নিউইয়র্কে প্রতিষ্ঠিত এই বহুজাতিক ব্যাংকটি।

২০০৫ সালে বাংলাদেশে বিদ্যুৎ, গ্যাস, কয়লা এবং অবকাঠামো খাতে ১০০ কোটি মার্কিন ডলার বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছিল এই মরগ্যানস্ট্যানলি।

অর্থসূচক/রাশিদ

এই বিভাগের আরো সংবাদ