পল্টনের অবরোধ তুলে নিয়েছে জবি শিক্ষার্থীরা
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পল্টনের অবরোধ তুলে নিয়েছে জবি শিক্ষার্থীরা

পুরানা পল্টনমোড় অবরোধ তুলে নিয়েছে আবাসিক হলের দাবিতে আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুর ১ টার দিকে প্রায় আড়াই ঘণ্টার এই অবরোধ তুলে নেয় তারা।

আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রেসক্লাব অভিমূখে ব্যারিকেড থাকায় এবং তাদের অবস্থানের কারণে শহরজুড়ে তীব্র যানযট তৈরি হওয়ায় আপাতত অবরোধ তুলে নিচ্ছে তারা।

এ সময় আগামী শুক্রবার শহীদ মিনারে একটি সংহতি সমাবেশের ডাক দিয়েছে আন্দোলনকারীরা। সেখান থেকে তারা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে।

আবাসিক হলের দাবিতে ধর্মঘট পালন করতে থাকা জবি শিক্ষার্থীরা আজ বুধবার সকাল ১১ টা থেকে জবি শিক্ষার্থীরা পল্টন মোড়ের অবস্থান নেয়। তখন দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা পল্টন মোড় অবরোধ করে রাখার ঘোষণাও দেয়।

তখন জবি শিক্ষার্থী সুব্রত জানান,  পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী ক্যাম্পাসে ধর্মঘট পালন করছেন তারা। দুইদিনের ধর্মঘটের দ্বিতীয় দিনে আন্দোলনরত শিক্ষার্থীরা জড়ো হন। পরে সেখান মিছিল নিয়ে সব অনুষদের মূল ফটক তালা ঝুলিয়ে দেন তারা।

তিনি বলেন, পরে মিছিল নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা রায় সাহেব বাজার হয়ে গুলিস্তানের দিকে এগিয়ে যায়। মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবের দিকে যাওয়া কথা থাকলেও বাধার মুখে পল্টন মোড়েই বসে পড়ে শিক্ষার্থীরা।

উল্লেখ, নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারের ঐতিহ্য সংরক্ষণ করে জাতীয় চার নেতার নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারটি হল এবং কেরানীগঞ্জে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব জায়গায় নতুন হল নির্মাণের দাবিতে টানা ১৯ দিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

আন্দোলনের এক পর্যায়ে সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাওয়ার সময় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর জলকামান থেকে পানি, কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ। এতে ২৫-৩০ জন শিক্ষার্থী আহত হন। এর পরে তারা মঙ্গলবার  ও বুধবার ধর্মঘটের ডাক দেন তারা।

এই বিভাগের আরো সংবাদ