ডি-লিস্টেড হচ্ছে সামিট পূর্বাঞ্চল পাওয়ার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ডি-লিস্টেড হচ্ছে সামিট পূর্বাঞ্চল পাওয়ার

summi puraban

কোম্পানি সামিট পূর্বাচল পাওয়ার কোম্পানি লিমিটেড লোগো

সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেডকে ডি-লিস্টেড (তালিকাচূত্য) করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিটি সামিট পাওয়ারের সাথে মার্জার হওয়ার কারণে ডি-লিস্টেড হচ্ছে ডিএসই থেকে।

মঙ্গলবার ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ডিএসই সূত্র জানায়, আগামীকাল ২৪ আগস্ট থেকে কোম্পানিটির শেয়ার আর পুঁজিবাজারে লেনদেন হবে না।

জানা গেছে, সামিট গ্রুপের ফ্ল্যাগশিপবাহী কোম্পানি সামিট পাওয়ারের সঙ্গে সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেড, সামিট উত্তরাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেড এবং সামিট নারায়ণগঞ্জ পাওয়ার লিমিটেড একীভূত হবে। এর মধ্যে সামিট পাওয়ার ও সামিট পূর্বাঞ্চল পুঁজিবাজারে তালিকাভুক্ত। আর সামিট উত্তরাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেড এবং সামিট নারায়ণগঞ্জ পাওয়ার লিমিটেড তালিকাভুক্ত নয়।

শর্তসাপেক্ষে গত ১৪ জুলাই সামিট গ্রুপের তিন কোম্পানির একীভূতকরণের (Amalgamation) চূড়ান্ত অনুমতি দেন হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমদের বেঞ্চ।

প্রস্তাবিত অ্যামালগেমেশন স্কিম অনুসারে, সামিট পূর্বাঞ্চলের একটি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের ১ দশমিক ৩০৯টি শেয়ার পাবেন শেয়ারহোল্ডাররা। সামিট উত্তরাঞ্চল পাওয়ার কোম্পানির একটি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের ১ দশমিক ৬৬৮টি এবং সামিট নারায়ণগঞ্জ পাওয়ারের একটি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের ১ দশমিক ৪৭৫টি শেয়ার দেওয়া হবে।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ