সফল অস্ত্রোপচার শেষে ফিরেছেন মুস্তাফিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সফল অস্ত্রোপচার শেষে ফিরেছেন মুস্তাফিজ

সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন কাপে অংশ নিতে ইংল্যান্ড গিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তরুণ সেনশেসন মুস্তাফিজুর রহমান। সাসেক্সের হয়ে দুটি ম্যাচে মাঠেও নেমেছিলেন তিনি। তবে পুরো টুর্নামেন্ট শেষ করার আগেই দলের বাইরে চলে যেতে হয়েছিল বামহাতি এই ফাস্ট বোলারকে।

সাসেক্সের ড্রেসিং রুমে নিজের লকারের সামনে মুস্তাফিজ। ছবি: সাসেক্স

সাসেক্সের ড্রেসিং রুমে নিজের লকারের সামনে মুস্তাফিজ। ছবি: সাসেক্স

দুর্বল পারফরম্যান্সের কারণে নয়; ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে সাসেক্সের হয়ে নিজের দ্বিতীয় ম্যাচে কাঁধে চোট পাওয়ার কারণে দলের বাইরে থাকতে হয়েছে কাটার মাস্টারকে। শেষ পর্যন্ত লন্ডনের সার্জন অ্যান্ড্রু ওয়ালসের ছুরির তলায়ও যেতে হয়েছে তাকে। গত ১২ আগস্ট লন্ডনের একটি হাসপাতালে মুস্তাফিজুর রহমানের কাঁধে অস্ত্রোপচার করা হয়। কাঁধে সফল অস্ত্রোপচারের পর আজ সোমবার সকালে দেশে ফিরেছেন তিনি। পুনর্বাসন-প্রক্রিয়া শেষে মুস্তাফিজের মাঠে ফিরতে চার মাস সময় লাগতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

ফলে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের আসন্ন সিরিজে হয়তো দেখা যাবে না মুস্তাফিজের কাটার যাদু। এনিয়ে শঙ্কয় আছেন তিনি। বিমানবন্দরে নেমেই বললেন, যেকোনো সিরিজ খেলতে না পারলে তো খারাপ লাগবেই।

আপাতত পুনর্বাসন-প্রক্রিয়ায় মনোযোগী হতে চান মুস্তাফিজুর রহমান। অস্ত্রোপচারের সময় ঢাকা থেকে লন্ডন গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী। পুনর্বাসনের ব্যাপারে ডা. দেবাশীষের ওপরই নির্ভর করছেন বাংলাদেশের কাটার মাস্টার।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ